শুরু হলো বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ

 

শুরু হয়েছে তিন দিনব্যাপী মুজিববর্ষ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ। প্রথম দিন ছেলেদের বিভিন্ন ওজন শ্রেণিতে চলে প্রতিযোগিতা। যা দেখতে দর্শকদের ছিল উপচে পড়া ভিড়। তবে খেলোয়াড়দের জন্য আর্থিক বরাদ্দ বাড়ানো উন্নয়নের অন্তরায়, বললেন বডিবিল্ডাররা। সারাদেশে বডিবিল্ডিংয়ের জনপ্রিয়তা বাড়ানোর লক্ষ্যে কাজ করছে ফেডারেশন।

অন্যান্য খেলার চেয়ে আলাদা। প্রথাগত লড়াই হয় না দুই পক্ষের। শরীরটাই এখানে পার্থক্য গড়ে দেয়। বডিবিল্ডিংয়ের জনপ্রিয়তা সারা বিশ্বে তুঙ্গে। দিন দিন জনপ্রিয়তা বাড়ছে বাংলাদেশেও।
করোনায় দীর্ঘদিন বন্ধ ছিল বডিবিল্ডিং এর আনুষ্ঠানিক কার্যক্রম। এবার তা উন্মুক্ত হল বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপের মাধ্যমে। বিভিন্ন ওজন শ্রেণিতে বডিবিল্ডারা মঞ্চে উঠে শারীরিক কসরত দেখালেন।

বিচারকদের সামনে দিতে হল পরীক্ষা। নানা মানদণ্ডে উতরে টিকে থাকলেন কেবল ওরা ছয়জন। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ফাইনাল শেষে জানা যাবে চূড়ান্ত বিজয়ীর নাম। তবে করোনার মাঝেও এত দর্শক বাড়তি মাত্রা যোগ করেছে। প্রতিযোগীরাও এবার আশাবাদী।
বডিবিল্ডিংয়ে শরীর গড়তে সময়ের সাথে প্রয়োজন অর্থ। তবে ফেডারেশন এতো দিনেও গড়তে পারেনি নিজস্ব একটা জিম। তিন দিনব্যাপী অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতার দ্বিতীয় দিন থাকবে নারী বডিবিল্ডারদের প্রতিযোগিতা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নকলায় বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি): শেরপুর জেলার নকলা উপজেলায় বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা …

error: Content is protected !!