বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন নৌবাহিনী

 

মুজিববর্ষ বিজয় দিবস হকিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। রোববার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৫-০ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ বিমানবাহিনীকে। লিগ পর্বে বাংলাদেশ নৌবাহিনী জিতেছিল ৩-১ গোলে। মাহবুব হোসেনের হ্যাটট্রিকে ফাইনাল জিতলো ৫-০ ব্যবধানে।

হকির নীলাভ টার্ফে উন্মাদনা। করোনায় যা গতি হারিয়েছিল। তবে বিজয় দিবস হকি ফাইনাল দিয়ে মাঠে আবার দর্শক ফিরেছে। মুখোমুখি বাংলাদেশ নৌ বাহিনী আর বাংলাদেশ বিমান বাহিনী।
নৌবাহিনী দলটি জাতীয় দলের একঝাঁক খেলোয়াড় নিয়ে গড়া। জিমি- শিতুলদের নিয়ে গড়া দলটি মওলানা ভাসানীতে একচেটিয়া আধিপত্য দেখিয়েছে। ম্যাচের শুরু থেকে আক্রমণ গড়ে একের পর এক গোল করেছে তারা। অনূর্ধ্ব-২১ দলে জায়গা করে নেওয়া স্ট্রাইকার মাহবুব ১৮,৩৩ ও ৪০ মিনিটে গোল করেন হ্যাটট্রিক পূর্ণ করেন।

অপরদিকে বিমান বাহিনী যেন নিষ্প্রাণ। উলটো আশরাফুল ইসলাম ও মইনুল ইসলাম নৌবাহিনীর হয়ে আরও দুই গোল করেন। তাতেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য।
আশরাফুল ইসলাম ১১ গোল করে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা। আর মাহবুব হোসেন সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। ফাইনাল শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দিয়ে জানান জুনিয়র এশিয়া কাপের ভাগ্য।
সবকিছু ঠিক থাকলে জানুয়ারিতে বসতে পারে জাতীয় দলের হকি ক্যাম্প। তবে এখনো ঝুলে আছে প্রিমিয়ার লিগের ভাগ্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াডে ডাক পেলেন জবির শহিদুল

জবি প্রতিনিধি: আসন্ন শ্রীলঙ্কা সফরে জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী শহিদুল …

error: Content is protected !!