কেরানীগঞ্জে দানবীর হাফেজ মোহাম্মদ হোসেনে(রহঃ) জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকার কেরানীগঞ্জে উপমহাদেশের প্রখ্যাত দানবীর খান বাহাদুর হাজী হাফেজ মোহাম্মদ হোসেন (রহঃ) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও  দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  কেরাণীগঞ্জের ছয়টি  সামাজিক সংগঠনের ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম এর উদ্যোগে শুক্রবার ২৫ ডিসেম্বর বিকালে জিনজিরা বাস স্ট্যান্ড রোডে অবস্থিত হেরার আলো পাঠাগারে কর্মসূচিটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খাঁন বাহাদুর হাজী হাফেজ মোহাম্মদ হোসেন (রহঃ) এর দৌহিত্র জনাব শাহেদ জামান দুলাল।

প্রধান অতিথির বক্ত্যবে জনাব শাহেদ জামান দুলাল  দানবীর হাজী হাফেস মোহাম্মদ হোসেনের জীবন শীর্ষক কিছু বক্তব্য প্রদান করেন। এছাড়া তিনি আক্ষেপের সাথে বলেন, হাজী হাফেজ মোহাম্মদ হোসেন (রহ:) বিশিষ্ট একজন দানবীর হলেও এখন তাকে তেমন ভাবে স্মরন করা হয় না। তার জন্ম বার্ষিকী অথবা মৃত্যু বার্ষিকীতেও তাকে তেমন ভাবে স্মরন করা হয় না। এছাড়া তিনি আলোচনা সভার আয়োজকদের উদ্দ্যেশ্য বলেন যে কোন ভালো কাজে তিনি তাদের সাথে আছেন। এবং সবাইকে বেশি করে দানশীল হতে ও ভালো কাজ করতে উদ্ভুদ্ধ করেন।

মুফতি আহসান উল্লাহর সভাপতিত্বে ও মোঃ আল-আমিন এর সঞ্চালনায় সংক্ষিপ্ত এই আলোচনা সভায় বক্তব্য রাখেন, ব্লাড ডোনার ক্লাবের পক্ষ থেকে মোহাম্মদ আশরাফ, কেরানীগঞ্জ ফেসবুক গ্রুপ ও বিডি ক্লিন এর পক্ষ থেকে মিজানুর রহমান তাসিব, হেরার আলো ইসলামী পাঠাগারের প্রতিনিধি আল-আমিন হোসেন শাহাদাত, কেরানীগঞ্জ হোপস্ এর পক্ষ থেকে মোহাম্মদ রাফি,  ফজলুল করিম ইসলামী পাঠাগারের প্রতিনিধি দ্বীন ইসলাম, আমরা গর্বিত আমরা মুসলিম সমাজ এর প্রতিনিধি মোঃ মোরসালিন, কালন্দি যুব সমাজের প্রতিনিধি মোঃ শিহাব। বক্তারা তাদের বক্তব্যে যার যার সংগঠনের কর্মকান্ড সম্পর্কে তুলে ধরেন।

এছাড়া অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন লসমনগঞ্জ মসজিদের খতিব মাওলানা মাসুদ ফরিদ, জিনজিরা পি,এম, পাইলট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মফিজুল ইসলাম, নাদু বেপারী ঘাট মসজিদের খতিব মাওলানা মাহফুজুল রহমান সহপ্রমুখ।

আলোচনা সভা শেষে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নিউজ ঢাকা অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসাবে ছিলো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে নৈশ্য প্রহরীকে কুপিয়ে হত্যা

কেরানীগঞ্জ মডেল থানাধীন আতাসুর এলাকায় সামছ’ল হক (৪৪) নামের এক নৈশ্য প্রহরীকে উপর্যপুরি কুপিয়ে হত্যা …

error: Content is protected !!