কেরানীগঞ্জে আগুনে পুড়েছে ৫টি দোকান

ঢাকার কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের একটি মার্কেটে আগুন লেগে পাচটি দোকান পুড়ে গেছে। শুক্রবার রাত ৯.২০ তানাকা সুপার মার্কেটে তৃতীয় তলায় অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।


এলাকার স্থানীয় বাসিন্দা ও গার্মেন্টস মালিক সমিতির যুগ্ন সম্পাদক তোফাজ¦ল হোসেন জানান, ৯ টার কিছু পরে শুনতে পারি আগানগর মার্কেটে আগুন লেগেছে, দ্রুত এসে দেখি তানাকা মার্কেটের তিন তলায় আগুন জ্বলছে। আমি দ্রুত ৯৯৯ এ কল দেই, র‌্যাব পুলিশে কল দেই। আসে পাশের সবাইকে নিয়ে আগুন নেভানের চেষ্টা করি। আলহামদুলিল্লাহ পাশের মার্কেট থেকে অতিদ্রুত ও সহজেই পানি পাওয়ায় আগুন দ্রুত নেভানো গেছে। নাইলে বড়ো দুর্ঘটনা ঘটতেও পাড়তো।

অগ্নিকান্ডের ঘটনায় প্রাথমিক ভাবে মো: নুর ইসলাম, মো: রতন, মো: সোহেল, মো: ইলিয়াস ও মো: জোবায়েরের দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে।

প্রাথমিক ভাবে অগ্নিকান্ডের কারন সম্পর্কে জানা যায় নি। তবে সেখানে পর্যাপ্ত আগুন নিভানোর গ্যাসের সিলেন্ডার মজুদ ছিলো না। যে কয়েকটা ছিলো তাতেও কোন মেয়াদ ছিলো না। ব্যবসায়ীদের দাবী মার্কেট কমিটি যদি গ্যাস সিলেন্ডারের বিষয়টি গুরুত্ব দিতো তা হলে এতো ক্ষয় ক্ষতি হতো না। এছাড়া ফায়ার সার্ভিসের গাড়ি আসতে দেরি করেছে বলেও অভিযোগ তাদের।


এদিকে অগ্নিকান্ডের কারন সম্পর্কে নিশ্চিত না হওয়া গেলেও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা দাবী করছেন পূর্ব পরিকল্পিত ভাবেই এই আগুন লাগানো হয়েছে। তানাকা মার্কেটে কিছু মাদকাশক্ত ব্যাক্তি নিয়মিত আড্ডা দিতো এবং মাদকের টাকার জন্য ব্যবসায়ীদের নানা ভাবে হুমকি ধামকি ও চাপ দিতো। তারাই এই আগুন লাগিয়েছে বলে দাবী করছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের কয়েকজন।

 


দক্ষিন কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, আগুন লাগার খবর পেয়ে আমি আমার টিম নিয়ে দ্রুত ঘটনা স্থলে চলে আসি। সকলের প্রচেষ্টায় আগুন দ্রুত নেভানো গিয়েছে। কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। তদন্ত সাপেক্ষে অগ্নিকান্ডের কারন সম্পর্কে বলা যাবে।

 


কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: ফারুক আহমেদ বলেন, ৯.৪০ এ আমরা আগুন লাগার খবর পাই । খবর পেয়ে ঘটনা স্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনি। প্রাথমিক ভাবে আগুনে ৫টি দোকানের ক্ষয় ক্ষতি হয়েছে বলে নির্নয় করা যায় । আগুন লাগার কারন সম্পর্কে নিশ্চিত হওয়া যায় নি। ঘটনার তদন্তের পরে বলা যাবে। #

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে অসহায়দের কম্বল দিলেন ঢাকা জেলা পুলিশ

ঢাকার কেরানীগঞ্জে অসহায় ও দরিদ্র শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার …

error: Content is protected !!