অসহায় শীতার্তদের পাশে ‘সোল অফ হিউম্যানিটি ফাউন্ডেশন’

নিজস্ব প্রতিবেদকঃ’মানবতা জাগ্রত হোক, বিবেকের তাড়নায়’, প্রতিপাদ্য নিয়ে শীতার্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে ‘সোল অফ হিউম্যানিটি ফাউন্ডেশন’। আজ (শুক্রবার, ২৫ ডিসেম্বর ২০২০) বগুড়া জেলার বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি।

তীব্র শীতে দেশের উত্তরাঞ্চলের মানুষদের ভোগান্তি নতুন নয়। তবে এই ভোগান্তির চরম পর্যায়ে আছে অসহায়, দুস্থ মানুষেরা। যাদের কাছে শীত নিবারণের মত ন্যুনতম সম্বলটুকুও নেই। তাদের সাহায্যার্থে এরই মাঝে এগিয়ে এসেছে অনেক সংগঠন। যাদের মধ্যে ‘সোল অফ হিউম্যানিটি ফাউন্ডেশন’ একটি।

জানা যায়, বগুড়া জেলার শেরপুর উপজেলার সীমাবাড়ি, সুঘাট, ভবানীপুর, মির্জাপুরসহ মোট ৮টি ইউনিয়নে দুই শতাধিক কম্বল এবং শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।

সংগঠনটির সভাপতি মোঃ সোহেল রানা বলেন, ’মানুষ শীতে কষ্ট ভোগ করবে এর থেকে দুঃখজনক আর কিছু নেই, আমরা যথাসাধ্য চেষ্টা করেছি তাদের দুর্ভোগ লাঘব করার জন্য। সমাজের সকলে এগিয়ে আসলে এই মানুষগুলোর জীবন আরো সুন্দর হয়ে উঠবে।’

সংগঠনের সাধারণ সম্পাদক শাহরিয়ার নাইম সুমন বলেন, ‘করোনা মহামারীর মধ্যে শীত দুঃস্থ ও অসহায় মানুষদের ভোগান্তিতে নতুন মাত্রা এনে দিয়েছে। আমরা ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।’ ভবিষ্যতেও এমন জনকল্যাণমূলক কাজ অব্যাহত থাকবে বলে আশাবাদী সংগঠনটির কর্তৃপক্ষ।

উল্লেখ্য, দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দ্বারা পরিচালিত এই সংগঠনটি ইতিমধ্যে বৃক্ষরোপণ কর্মসূচি সহ অসহায়দের জন্য আরো অনেক কর্মসূচি পালন করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আনোয়ারায় সদর ইউনিয়নে ভিজিডি কার্ডের চাউল  বিতরণ

  এম.এম.জাহিদ হাসান হৃদয়ঃচট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৭নং সদর ইউনিয়নে ২০২১-২২ অর্থবছরের বরাদ্দ কৃত ৭৬ জন …

error: Content is protected !!