কেরানীগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত

 ঢাকার কেরানীগঞ্জে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। কেরানীগঞ্জের সামাজিক ব্যাক্তিত্ব নাজির হোসেনের পরিবার ও কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের উদ্দ্যোগে এ আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জের গরিবের ডাক্তার বলে খ্যাত ডা: মো: হাবিবুর রহমান।

শুক্রবার (২৫ ডিসেম্বর) কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নের বাংলা নগর মুন্সিবাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে আয়োজিত এ ক্যাম্প রক্তের গ্রুপ নির্নয়, ডায়বেটিস টেষ্ট সহ কয়েকজন বিশেষজ্ঞ ডাক্তারদ্বারা রোগীদের চিকাৎসা সেবা দেয়া হয়। এছাড়া বিনামূল্যে ঔষধও সরবরাহ করা হয়।

সেবা নিতে আসা নাসিমা নামে ৬০ বছর বয়সী এক নারী বলেন, দীর্ঘ দিন ধরে কোমর ব্যাথায় ভুগছি। পয়শা নাই তাই ডাক্তার ও দেখাতে পারি না ঔষধ ও কিনে খেতে পারি না। আজকে বিনামূল্যে ডাক্তার দেখাতে পারলাম ঔষধ ও পেলাম। আল্লার দরবারে দুই হাত তুলে তাদের জন্য দোয়া করি।

রোগীদের চিকিৎসা সেবা দিতে আসা কেরানীগঞ্জের অন্যতম সমাজ সেবক ডাঃ মোঃ হাবিবুর রহমান বলেন, কেরানীগঞ্জের অনেক গরীব দুঃখি আছে যারা টাকা পয়শার অভাবে চিকিৎসা সেবা নিতে পারে না, ঔষধ ও কিনে খেতে পারে না। সমাজের বিত্তবানরা যদি এ সমস্ত গরীব দুঃখিদের কথা ভেবে এমন ফ্রী মেডিকেল ক্যাম্পের আয়োজন করে তা হলে এ সমস্যার অনেকটাই সমাধান হয়ে যাবে। আর কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের সদস্যরা তরুণধদধ সমাজের জন্য আইডল বটে। প্রতিটি তরুণ তরুণীর উচিত কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স সদস্যদের মতো নিঃস্বার্থ ভাবে সমাজের জন্য মানুষদের জন্য কাজ করা।

ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য শাহাদাৎ হোসেন বলেন, কেরাণীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাব প্রতিষ্ঠার পর হতেই সংকটপূর্ণ সময়ে জরুরী রক্তের যোগান দেয়ার পাশাপাশি বিভিন্ন সময়ে এলাকায় বিনামূল্যে মেডিকেল চিকিৎসা ক্যাম্প পরিচালনা করে আসছে। আলহামদুলিল্লাহ কেরানীগঞ্জের রক্তের সিংহভাগ চাহিদা মিটিয়ে থাকে কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাব। কেরানীগঞ্জের তরুণদের নেশা থেকে দূরে রাখতে কেরানীগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাব সব সময় ই উদ্ভুদ্ধ করে থাকে। ধীরে ধীরে আমাদের ডোনার বৃদ্ধি পাচ্ছে , এবং ডোনার্স ক্লাবের প্রতিটি সদস্যের পরিশ্রমে  সফলতার সাথেই আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি।

এ বিষয়ে নাজির হোসেন বলেন, আমার পরিবারের পক্ষ থেকে বড়াবরই অসহায় ও দু:স্থদের পাশে দাড়ানোর চেষ্টা করে থাকি। যে কোন দুর্যোগেই আলহামদুলিল্লাহ  আমাদের পরিবারের সদস্যরা যে যার মতো সাধ্য অনুযায়ী অসহায়দের পাশে দাড়াই। তবে আমরা সিদ্ধান্ত নিয়েছি এখন থেকে আমরা প্রতিবছর পরিবারের পক্ষ থেকে সমন্বিতভাবে অসহায় দু:স্থদের জন্য ঈদে ও শীত বস্ত্র বিতরন, ফ্রী মেডিকেল ক্যাম্প ও শিক্ষাবৃত্তির ব্যবস্থা করবো। সমাজের প্রতিটি সামার্থ্যবানের উচিত অসহায়দের পাশে দাড়ানো।

ফ্রী মেডিকেল ক্যাম্পে রোগীদের সেবা প্রদান করেন, ডা: মো: হাবিবুর রহমান, ডা: মো: আলী নূর পলাশ, ডা: মো: ফখরুল আলম বাধন, ডা: নাসরিন রহমান, ডা: ইফতেখায়রুল আলম সোভন।

 

ব্লাড ডোনার্স গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন, মো: শাহাদাৎ হোসেন, সুমন আহমেদ সুমন, আব্দুল আলীম, মো: স্বপন, মো: সজল, মো: জুয়েল রানা (১), মো: রাজিব, মো: মিযান, মো: জুয়েল, জাহাঙ্গীর, মো: সজিব,  সাবরিনা সুমাইয়া, নাদিয়া , চম্পা, জাভেদ, মো: শাহিন, কার্তিক , কাওসারসহ প্রমুখ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাজেকে নটরডেমিয়ান সোসাইটি অব জবির শীতবস্ত্র বিতরণ

জবি প্রতিনিধিঃ বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নটর ডেম কলেজ এর সাবেক শিক্ষার্থীদের সংগঠন নটরডেমিয়ান সোসাইটি …

error: Content is protected !!