দুর্গাপুরে পথ পাঠাগারের হোটেল শাখা উদ্বোধন

পলাশ সাহা, নেত্রকোনা ( দূর্গাপুর) প্রতিনিধিঃ

নেত্রকোনা জেলার সুসং দুর্গাপুরে সিনিয়র সিটিজেন ও তরুণ প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়ায় আগ্রহী করে তুলতে দুর্গাপুর পৌরসভায় উদ্বোধন করা হয়েছে পথপাঠাগার এর ১২তম শাখা। সোমবার বিকেলে এ পাঠাগার উদ্বোধন করেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার।

পৌরসভার নাজিরপুর মোড় এলাকায় ভাই ভাই হোটেলে পথ পাঠাগার উদ্বোধনের সময় অন্যদের মধ্যে প্রেসক্লাব আহবায়ক সাহাদাত হোসেন কাজল, সাবেক সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল, সাবেক সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন, পথ পাঠাগারের সভাপতি কবি নাজমুল হুদা সারোয়ার, সাধারণ সম্পাদক মাসুদ রানা, কবি জনপদ চৌধুরী, সাংবাদিক রাখী দ্রং, বিজন কৃষ্ণ রায়, ওয়ালী হাসান তালুকদার, রাজেশ গৌড়, কালী দাস সাহা,পলাশ সাহা,শিপন রবি দাস প্রমুখ।

পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা কবি নাজমুল হুদা সারোয়ার বলেন, নতুন প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়া ও সাহিত্য আড্ডায় মনোনিবেশ করতে এই পাঠাগারের সূচনা। আমরা পথ পাঠাগার স্থাপনের মাধ্যমে মানুষের কাছে বই পৌঁছানো সহ জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। পর্যায়ক্রমে এই পাঠাগারের কার্যক্রম দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেয়া হবে। এ কার্যক্রমে সহায়তা করতে সকল সাহিত্য প্রেমীদের এগিয়ে আসার আহবান জানান।তিনি আরও বলেন পথ পাঠাগারের উদ্যেশ্য হলো নতুন নতুন পাঠক তৈরি করা। সম্পূর্ণ বিনামূল্যে বই পড়ার সুযোগ সৃষ্টি করে পাঠকের হাতের নাগালে বই পৌছে দেওয়া। দেশের প্রত্যান্ত দূর্গম অঞ্চলে পথ পাঠাগারের বিভিন্ন  শাখার কার্যক্রম পরিচালনা করে আসছে। পর্যায়ক্রমে সারা দেশে এর শাখা ছড়িয়ে দেওয়ার আশা ব্যক্ত করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে করোনার ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা !

দেশে সীমান্তবর্তী ২৯ জেলায় করোনা সংক্রমন বাড়ছে। এই জেলাগুলোতে করোনার ভয়ঙ্কর ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ছে। …

error: Content is protected !!