২০২০ সালের ভিউয়ের দৌড়ে সেরা ১০ গান

মোঃএনামুল হক বাবু বিনোদন প্রতিবেদকঃ

২০২০,একটা অভিশপ্ত বছরই পার করল বিশ্ব। থমকে ছিল বিনোদনের সব অঙ্গন। দেশের সংগীতাঙ্গনেও ছিল অস্থিরতা। নতুন গান মুক্তির সংখ্যা খুবই কম। তার পরও এ বছর প্রকাশিত সবচেয়ে বেশি ভিউ হওয়া ১০ গানের খবর উঠে এসেছে এ লেখায়।

১. কেউ কথা রাখেনি

মিনার রাহমানের ‘কেউ কথা রাখেনি’। জানুয়ারিতে প্রকাশ হওয়া এই গানের ভিউ দেড় কোটি ছাড়িয়ে। অডিও গানে এ বছর প্রকাশ হওয়া এই গানের ভিউ এখন পর্যন্ত সবচেয়ে বেশি। গানের কথা ও সুর করেছেন মিনার নিজেই। সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। গানটি মিনার তার নিজস্ব ইউটিউব চ্যানেল থেকেই প্রকাশ করেছেন।

২. মন বলে তুই শোন

২০১৮ সালে ‘তোর মন পাড়ায়’ গানের মাধ্যমে শ্রোতারা কণ্ঠশিল্পী মাহদি সুলতানকে চিনেছেন। এই গানের ভিউ বর্তমানে ইউটিউবে ৯ কোটি। ধারাবাহিকভাবে তিনি গান প্রকাশ করে যাচ্ছেন। ‘তোর মন পাড়ায়’ গানের কথা ও সুর জিসান খান শুভর। সংগীতায়োজন করেন অয়ন চাকলাদার। ২০২০ সালেও এই গায়ক একটি জনপ্রিয় গান উপহার দিয়েছেন শ্রোতাদের। সান প্রডাকশন হাউসের ব্যানারে ১৩ ফেব্রুয়ারি প্রকাশ হয় ‘মন বলে তুই শোন’ গানের মিউজিক ভিডিও। এটির ভিউ প্রায় দেড় কোটি। মাহদির সঙ্গে দ্বৈতকণ্ঠ দিয়েছেন প্রীতি শেখ। গানের কথা ও সুর করেছেন মাহদি নিজেই। সংগীতায়োজন করেছেন অয়ন চাকলাদার।

৩. রঙিলা বাড়ই

জানুয়ারির শুরুতে সালমার কণ্ঠে প্রকাশ হয়েছে রঙিলা বাড়ই গানের মিউজিক ভিডিও। সালমার সঙ্গে গানটি গেয়েছেন এইচপি সোহাগ। গানের কথা ও সুর করেছেন দেলওয়ার শাহনেওয়াজ। সংগীতায়োজন করেছেন রাফি মোহাম্মদ। সানডে মিউজিক থেকে প্রকাশিত এ গানটি ইউটিউবে শ্রোতারা শুনেছেন ১ কোটি ৩৬ লাখের বেশি শ্রোতা।

৪. ডুবে ডুবে

তানজীব সারোয়ারের ‘ডুবে ডুবে’ গানটি শ্রোতারা দারুণ পছন্দ করেছেন। তানজিবের নিজের কথা ও সুরে জাদু আছে। তার লেখা ও সুরকে ইতোমধ্যে শ্রোতারা পছন্দ করেছেন। ডুবে ডুবে গানটি ১০ মাস আগে প্রকাশ করে ধ্রুব মিউজিক স্টেশন। তানজিবের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। ফেব্রুয়ারিতে প্রকাশিত এই গানটি ইউটিউবে শুনেছেন ১ কোটির বেশি শ্রোতা।

৫. অঞ্জনা ২০২০

বছরের শুরুতে প্রকাশ হয়েছে মনির খানের কণ্ঠে ‘অঞ্জনা ২০২০’। ‘অঞ্জনা’ মনির খানকে ২০২০-এ এসেও হতাশ করেনি। এই গানটি বছর শেষে এসে ইউটিউবে শ্রোতারা শুনেছেন ১ কোটি বারের বেশি। গানের কথা ও সুর করেছেন মিল্টন খন্দকার। গানটি প্রকাশ হয় এমকে মিউজিক ২৪-এর ইউটিউব চ্যানেলে।

৬. জানি পাবো না

ক্যারিয়ারের উড়ন্ত সময় পার করছেন জনপ্রিয় গায়ক ইমরান। চলচ্চিত্র কিংবা অডিও- দুই মাধ্যমেই জনপ্রিয় গান উপহার দিচ্ছেন তিনি। গত বছরের শেষের দিকে প্রকাশিত ইমরান-কনার বিশ্ব সুন্দরী ছবির গান ‘তুই কি আমার হবিরে’ তিন কোটির বেশি ভিউ হয়েছে ১ বছরে। এ ছাড়া সিনেমার আরেকটি গান ‘তুমি আমার জীবন’
ছাড়িয়েছে দেড় কোটি ভিউ। এটি প্রকাশ হয় ফেব্রুয়ারি মাসে। এ মাসে মুক্তি পাওয়া নবাব এলএলবি ছবির গান ‘বিলিভ মি’ দ্বিতীয় সপ্তাহে এসে ১৫ লাখের বেশি শুনেছেন শ্রোতারা। এ তো গেলো সিনেমার গান। অডিও গানেও জনপ্রিয় গান উপহার দিচ্ছেন তিনি। চার মাস আগে প্রকাশিত ‘জানি পাবো না’ গানের ভিউ ৮৭ লাখের বেশি। স্নেহাশীষ ঘোষের কথায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ইমরান নিজেই। চমৎকার মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। ইমরানের কণ্ঠে বছর শেষে অডিওর আরেকটি গান ‘এত ভালোবাসি’। রঙন মিউজিক থেকে গানটি প্রকাশ হয়েছে নভেম্বরের ২৩ তারিখে। মাস না পেরোতেই এই গানের ভিউ প্রায় ৩০ লাখ।

৭. পারিসা

স্বদেশ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে মে মাসের ২৭ তারিখে প্রকাশ হয় খায়রুল ওয়াসীর কণ্ঠে ‘পারিসা’ শিরোনামের গান। সৈয়দ জুয়েলের কথায় গানটির সুর করেছেন খায়রুল নিজেই। সংগীতায়োজন করেছেন এমএ রহমান। পারিসা গানটি ইউটিউবে শুনেছেন প্রায় ৮০ লাখ শ্রোতা। বাংলার গান থেকে পরিচিতি পাওয়া খায়রুল ওয়াসী একাধারে গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী। অল্পদিনের ক্যারিয়ারে তিনি শ্রোতাদের ভালো ভালো গান উপহার দিয়েছেন।

৮. অভিনয়

আলোচিত গায়ক নোবেল। জি বাংলা সারেগামাপাখ্যাত এই গায়ক বিভিন্ন সময় সমালোচিত হয়েছেন বেফাঁস মন্তব্যের কারণে। গানের মানুষকে ভালো গায়কীর পাশাপাশি যে ভালো মানুষ হতে হয় সেটা তিনি দেরিতে হলেও হাড়ে হাড়ে টের পেয়েছেন। বছর শেষে নভেম্বরে ভক্ত-শ্রোতাদের কাছে ক্ষমা চেয়ে প্রকাশ করলেন ‘অভিনয়’ গানের মিউজিক ভিডিও। এই গানে তিনি ভক্তদের কাছ থেকে বেশ সাড়া পাচ্ছেন। সাউন্ডটেকের ব্যানারে প্রকাশ হওয়া ‘অভিনয়’ গানের কথা লিখেছেন আহমেদ রিজভী। সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ হুমায়ূন। দুই মাস না পেরোতেই গানটি ইউটিউবে ৪২ লাখের বেশি শ্রোতা শুনেছেন।

৯. ভেঙে পড়ো না এভাবে

বছর শেষে সেপ্টেম্বরের ৯ তারিখ প্রকাশ হয়েছে গানচিল মিউজিকের ব্যানারে প্রীতম হাসানের ‘ভেঙে পড়ো না এভাবে‘ গানের মিউজিক ভিডিও। অল্পদিনেই গানটি ইউটিউবে ৩০ লাখ শ্রোতার ভালোবাসা পেয়েছে। গানটির সুর সংগীত করেছেন প্রীতম নিজেই। গানের কথা লিখেছেন রাকিব হাসান রাহুল ও প্রীতম হাসান।

১০. আর বউয়া হালা

চাটগাইয়া গান ‘আর বউয়া হালা’। হাসনাত তুষারের কণ্ঠে গানটি জি-সিরিজ প্রকাশ করেছে জুনের ১৮ তারিখ। গানের কথা ও সুর করেছেন আমান উল্লাহ আমান। সংগীতায়োজন করেছেন শাহরিয়ার রাফাত। ইউটিউবে গানটি এ পর্যন্ত ২৮ লাখের বেশি শ্রোতা শুনেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আসছে মহিন চৌধুরীর পরিচালনায় বিয়ে করবো

মোঃ এনামুল হক বাবু: তরুণ প্রজন্মের নির্মাতা মহিন চৌধুরী মিউজিক ভিডিও হতে শুরু করে টেলিভিশন …

error: Content is protected !!