বেরোবিতে পতাকা অবমাননা, শাস্তির দাবি নীলদলের

 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননায় জড়িত শিক্ষকদের শাস্তির দাবি করে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি সংগঠন নীলদল। দলটির সাধারণ সম্পাদক আসাদ মণ্ডল স্বাক্ষরিত এক বিবৃতিতে পতাকা বিকৃতিকারীদের নিন্দা জানিয়ে শাস্তি দাবি করা হয়েছে।

বিবৃতিতে নীল দল জানায়, মহান বিজয় দিবসে জাতীয় পতাকাকে বিকৃত করে প্রদর্শন করা হয়েছে। এতে ত্রিশ লক্ষ শহীদের জীবন দানের ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রমহানীর বিনিময়ে অর্জিত পতাকা ও দেশের প্রতি অসম্মান দেখানো হয়েছে। আমরা (নীল দল) এ ঘটনার জন্য নিন্দাজ্ঞাপন করছি ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের শাস্তির দাবী করছি।

ক্যাম্পাসে ধারাবাহিকভাবে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ অনুপস্থিত থাকায় এমন ঘটনা ঘটেছে বলে বিবৃতিতে উল্লেখ করেছে নীলদল।

বিবৃতিতে বলা হয়, শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসেও উপাচার্য অনুপস্থিত ছিলেন এবং দায়সারাভাবে এই জাতীয় দিবসসমূহ পালন করেছেন। এছাড়াও অনাকাঙ্ক্ষিত এই ঘটনা ঘটার পরেও তিনি ক্যাম্পাসে আসেননি। এমনকি এ বিষয়ে কোনো পদক্ষেপ নেননি বলে এমন ঘটনা পুনরাবৃত্তি হচ্ছে বলে দাবি তাদের। এ নিয়ে তারা উপাচার্যের ধারাবাহিক অনুপস্থিতির অবসান দাবি করেন তারা।

প্রসঙ্গত, গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে জাতীয় পতাকায় সবুজের ভেতরে লাল বৃত্তের পরিবর্তে চারকোণা লাল আকৃতি দিয়ে বিকৃত করা হয়। এছাড়া পায়ের নিচে লাগিয়ে ছবি তুলে তা প্রকাশ করা হয়। বিষয়টি নিয়ে দেশব্যাপী আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবির সীরাত পাঠ প্রতিযোগিতায় বিজয়ী নাজিফুর

জবি প্রতিনিধিঃপবিত্র মাহে রবিউল আওয়াল উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদেরকে নিয়ে অনলাইন প্লাটফর্মে …

error: Content is protected !!