বিজয় দিবস উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টে মাঠ মাতালেন মো: রফিক

দেশের জন্য জীবন উৎসর্গ করা বীর সন্তানদের স্বরনে বিজয় দিবসে কেরানীগঞ্জে শুরু হয়েছে ‘আন্ত: আগানগর শহীদ স্মৃতি ডে-নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’।

১৬ দিবস সন্ধ্যায় আগানগর ইউনিয়নে বাবুবাজার সেতুর নিচে বিশেষভাবে তৈরী করা ইনডোর মাঠে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও টুর্নামেন্ট আয়োজক কমিটির সভাপতি সাহিদুল হক সাইদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন আগানগর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি, সাবেক ক্রিকেট খেলোয়ার ও দক্ষিন কেরানীগঞ্জ থানা যুবলীগের সভাপতি মাহমুদ আলম, আওয়ামীলীগ নেতা মীর আসাদ হোসেন টিটু, জাকির আহমেদ, শামীম হাসান রানা প্রমুখ।

উদ্বোধনী খেলায় আগানগর লিটল ফ্রেন্ডস ৪৩ রানে তরিক উল্লাহ স্পোর্টিং ক্লাবকে হারায়। ১০ ওভারের এই ম্যাচে আগানগর লিটল ফ্রেন্ডসের পক্ষে খেলতে নেমে জাতীয় দলের সাবেক তারকা খেলোয়ার মো: রফিক ৬৫ রান করেন।

এছাড়াও তিনি দুটি উইকেট লাভ করেন। পরের ম্যাচে আগানগর সূর্য দিগন্ত তরুন সংঘ ৪ উইকেটে আগানগর ইসমাইল স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে।

টুর্নামেন্ট আয়োজক কমিটির সভাপতি সাহিদুল হক সাইদব লেন, ১৯৭১ সালে আমরা স্বাধীন ভুখন্ড পেয়েছি। যেখানে আমরা স্বাধীনভাবে বাঁচতে পারছি, নিজেদের কথা বলতে পারছি। নিজেদের মত চলতে পারছি। পরাধীনতার শিকল ছিড়তে এদেশের অনেক বীর সন্তান তাদের জীবনদে উৎস্বর্গ করেছেন। সেসকল বীর শহীদদের স্বরন করে

এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর একটি পরিবেশ গঠনে খেলাধুলায় তাদের বেশি করে সম্পৃক্ত রাখায় প্রয়াসে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

জাতীয় দলের সাবেক তারকা খেলোয়ার মো: রফিক বলেন, যেখানে খেলা হচ্ছে তার থেকে কয়েকশ দূরে আমার বসতবাড়ি। এখানেই আমি বড় হয়েছি। এই এলাকার সন্তান হিসেবে মানুষ আমাকে অনেক সম্মান করে।

আমি চাই ভবিষ্যৎ প্রজন্ম যেন এরকম আরও সম্মান আগানগরের জন্য নিয়ে আসে। তরুন প্রজন্মকে উৎসাহিত করতে মুলত এই প্রতিযোগিতায় খেলছি।

এদিকে এলাকার সন্তান মো: রফিকের খেলার খবরে ইনডোর মাঠের চারপাশে ভিড় করে হাজারো মানুষ। রফিকের প্রতিবেশী এবং প্রথম শ্রেনীর সাবেক ক্রিকেট খেলোয়ার মো: জুয়েল বলেন, সাধারন মানুষের পাশাপাশি আমরাও এসেছি রফিক ভাইয়ের খেলা দেখতে। ছোটবেলা থেকেই আমরা উনার খেলার ভক্ত। উনি আবার মাঠে নামছেন এটা শুনেই খেলা দেখতে চলে এসেছি।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আসুন জেনে নিই বেসনের উপকারিতা

#ফেস_ওয়াশ_শেষ? #শ্যাম্পু_শেষ? #মুখে_লোম_বেড়ে_গেছে? বেসন হল অন্যতম সহজলভ্য উপাদান, যা দিয়ে আপনি খাওয়া থেকে শুরু করে …

error: Content is protected !!