যশোরে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপিত

যশোর প্রতিনিধি :বুধবার ভোর সাড়ে ৬টা থেকে আনুষ্ঠানিকভাবে যশোর জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করা হয়। যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস।বুধবার ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে সূচনা হয় দিবসের শুভ সূচনা করা হয়।

শার্শা: বিপুল উৎসাহ উদ্দীপনা ও জাতির সূর্য সন্তানদের স্মরণের মধ্য দিয়ে শার্শা উপজেলায় বিজয়ের ৪৯ বছর উদযাপন করা হয়েছে।শার্শা উপজেলার অন্তর্গত কাশিপুরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে সংস্কৃতির ব্যক্তি ও রাজনৈতিক দলের সংগঠন গুলো।

কোতোয়ালী : যশোর জেলা সদরে নানা আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। সোমবার সকালে বিজয় দিবসে বিজয় স্তম্ভে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য কুচকাওয়াজ, আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

কেশবপুর:কেশবপুরে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস। বুধবার দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির পর পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করে দিবসের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

বাঘারপাড়া: বিনম্র শ্রদ্ধা ও জাতির শ্রেষ্ঠ সন্তানদের নানাভাবে স্বরণের মধ্য দিয়ে বাঘারপাড়ায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার দিনের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিনটি শুরু হয়।

চৌগাছা : চৌগাছায় যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে মহান বিজয় দিবস। এ উপলক্ষে উপজেলা সড়কে অবস্থিত মুজিব চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে দিবসের শুরু হয়।এসময় উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগের পক্ষ থেকে বিজয় দিবসে পুষ্পস্তবক অর্পণ করে।

মনিরামপুর: নানা আয়োজনের মধ্য দিয়ে মনিরামপুরে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিনের প্রথম প্রহরে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও ভালোবাসায় যশোরে উদযাপন করা হয়েছে মহান বিজয় দিবস। দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা পুলিশ প্যারেড ময়দানে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এ উপলক্ষে জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি উপযাপন করেছে।দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে যেমন মেতেছেন বিজয়ের আনন্দে, তেমনি বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছেন একাত্তরের মুক্তিযুদ্ধের শহীদদের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

যশোরের ঝিকরগাছায় ৬ বছরের বাক-প্রতিবন্ধী শিশু ধর্ষণ 

  আক্তার মাহমুদ, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছায় ১৬ বছরের যুবক দ্বারা ৬ বছরের বাক-প্রতিবন্ধী শিশু …

error: Content is protected !!