নেত্রকোনার দুর্গাপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত 

 

পলাশ সাহা, নেত্রকোনা ( দূর্গাপুর) প্রতিনিধিঃ আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তান হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর আলবদর-আলশামস্ দেশকে মেধাশূন্য করতে দেশের বিশিষ্ট বুদ্ধিজীবী ও বরেণ্য ব্যক্তিদের নির্মমভাবে হত্যা করে। সারা দেশের মত যথাযথ মর্যাদায় যশোরেও দিনটি পালন হচ্ছে।

অদ্য ১৪/১২/২০২০ খ্রিঃ সকাল ০৯.০০ ঘটিকার সময় জাতীর সূর্য সন্তানদের স্মরনে দুর্গাপুর উপজেলায় অবস্থিত বিরিশিরি বধ্যভূমিতে নির্মিত বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।
শহীদ বুদ্ধীজীবী দিবস উপলক্ষে বিরিশিরি বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। করোনা ভাইরাসের কারনে উদ্ভূত পরিস্থিতির কারনে আয়োজন ছিল সীমিত পরিসরে। উক্ত আলোচনা সভা ও শ্রদ্ধাঞ্জলী অর্পণের সময় উপস্থিত ছিলেন  উপজেলা নির্বাহী অফিসার ফারজানা খানম, সার্কেল এএসপি মাহমুদা শারমীন নেলী , উপজেলা চেয়ারম্যান ঝুমা তালুকদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদ, সেক্রেটারী মোহাম্মদ সাজ্জাদ হোসেইন, জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাবৃন্দ সহ সরকার ও প্রশাসনের গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত পথচারীর মৃত্য

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী জেলা সদরের চর মারা এলাকায় দ্রুত গতির ট্রাকের চাপায় …

error: Content is protected !!