ফুলপুর-তারাকান্দায় হানাদার মুক্ত দিবস পালিত

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- আজকের এই দিনে ময়মনসিংহের দুই উপজেলাকে ১৯৭১ সালে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত করা হয়েছিল। সেই সৃতিকে স্মরণ করতে ৯ ডিসেম্বর (বুধবার) যথাযথ মর্যাদায় ফুলপুর-তারাকান্দায় হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

মহান মুক্তিযুদ্ধের সময় ফুলপুর ও তারাকান্দায় ছিল পাকিস্তানি হানাদার বাহিনী। তাদের সহযোগী দেশীয় দোসর রাজাকার, আলবদর, আল-শামসদের লুটপাট অগ্নিসংযোগ, নৃশংস হত্যা ও ধর্ষণের ঘটনায় ক্ষত-বিক্ষত।

১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধারা সর্বাত্মক আক্রমণ চালিয়ে এ উপজেলায় পাকিস্তানি হানাদার বাহিনীকে আত্মসমর্পণে বাধ্য করে। যুদ্ধের মহা সঙ্গাত থেকে মুক্ত হয় উপজেলা ও এলাকাবাসী।
ফুলপুর তারাকান্দায় মুক্ত দিবস উদযাপন উপলক্ষে সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে, বাঙ্গালী জাতির স্বপ্ন দ্রষ্টা স্বাধীনতার পথ প্রদর্শক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সহ র্র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ফুলপুরে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম.এ. হাকিম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, উপজেলা সমাজসেবা অফিসার শিহাব উদ্দিন, যুব উন্নয়ন অফিসার আবুল বাশার ভূইয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব রহমান, মুক্তিযোদ্ধা বাতেন সরকার, জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন ফুলপুর শাখার সভাপতি তাসনোভা নাছরিন নিশু, সাধারণ সম্পাদক (তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক) তপু রায়হান রাব্বি,সাধারণ সম্পাদক আকিকুল ইসলাম,সর্ব মহলের দেশ প্রেমী নেতৃবৃন্দ সহ সাংবাদিকবৃন্দ প্রমুখ।

অপর দিকে তারাকান্দায় উপজেলা নির্বাহি অফিসার জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এডঃ ফজলুল হক, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি শ্রী প্রদীপ কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার, মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব সরকার, গোলাম মোর্শেদ, উপজেলা কৃষি অফিসার রকিব আল রানা সহ সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, বিভিন্ন মহলে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খুলনায় কাল থেকে সাতদিনের লকডাউন

মোঃআশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ খুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে, তার সাথে পাল্লা দিয়ে …

error: Content is protected !!