খুলনায় বাড়বে শীতের অনুভূতি, থাকবে কুয়াশা

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ হেমন্তের আকাশ দখল করে নিয়েছে মেঘ, আর কুয়াশা। বাড়ছে শীতের অনুভূতি।

আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) ভোর থেকে ঘন কুয়াশায় ঢাকা ছিল চারপাশ। সকাল ১০টা গড়িয়ে গেলেও মেলেনি সূর্যের দেখা

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, ঋতু বদলের কারণে খুলনাঞ্চলে ঘন কুয়াশাচ্ছন্ন, মেঘ আর শীতল বাতাস বইছে। আর এতে আরও বাড়তে পারে শীতের অনুভূতি। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত মাঝারি কুয়াশা থাকতে পারে।

এই পূর্বাভাস বলছে, খুলনাতে আগামী দুই থেকে তিনদিন এমন পরিস্থিত থাকতে পারে। তারপর থেকে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেশির ভাগ এলাকার আকাশ থেকে মেঘ সরে যাবে। কুয়াশাও কমে আসবে। এরপর শীত বাড়তে থাকবে। এরই মধ্যে মঙ্গলবার খুলনায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৮ দশমিক শূণ্য ডিগ্রি সেলসিয়াস।

ভোর থেকে অনেক বেলা পর্যন্ত ঘন কুয়াশার রাজত্ব থাকায় সব ধরনের যানবাহনকে চালাতে হয় হেডলাইটের আলো জ্বালিয়ে। দৃষ্টিসীমা কমে যাওয়ায় নগরীর সড়কগুলোতে যানগুলো চলছিল ধীর গতিতে।

সূর্যের দেখা না মেলায় হিমেল হাওয়ার কারণে কনকনে শীতে নাকাল হয়ে পড়েন মানুষ। ঘন কুয়াশার কারণে উপকূলীয় জেলা খুলনার নদ-নদীতে নৌযান চলাচলে মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

খুলনা আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ সন্ধ্যায় বলেন, ভোর থেকে খুলনার চারপাশ কুয়াশাচ্ছন্ন রয়েছে। বেলা ১১টার দিকে সূর্য ওঠেছিল। কিন্তু আকাশে মেঘ ও কুয়াশা থাকায় সূর্যের আলো ২ থেকে ৩ঘণ্টার বেশি দেখা যায়নি। মেঘ সরে গেলে আবারও সূর্য উঁকি দেবে সঙ্গে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানান এ কর্মকর্তা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রেমিককে বিয়ে করতে স্বামীকে হত্যার চেষ্ঠা

বিয়ের বয়স ৯ মাসের মধ্যে প্রতিবেশী এক যুবকের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন স্ত্রী কাকলী খাতুন। …

error: Content is protected !!