‘বাংলাদেশের শিক্ষানীতি সার্বজনীন হতে হবে’

জবি প্রতিনিধিঃ ‘বাংলাদেশের শিক্ষানীতি সার্বজনীন হতে হবে। যাতে দেশপ্রেমিক নাগরিক সৃষ্টিতে সহায়ক হয়।আমরা সরকারের কাছে জোর দাবি জানাই যেন শিক্ষানীতির আমূল সংস্কার করে নতুন শিক্ষানীতি প্রণয়ন এবং সেটার বাস্তবায়ন করা হয়।’

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদলের মানববন্ধন ও প্রতিবাদ সভায় এসব কথা বলেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া।

এসময় তিনি আরও বলেন,বর্তমান শিক্ষানীতির মাধ্যমে দেশ ও স্বাধীনতাবিরোধী মানসিকতা সৃষ্টি হবার সম্ভাবনা আছে।তাই আমরা বাংলাদেশের পক্ষে,বাংলাদেশের স্বাধীনতার পক্ষে,বঙ্গবন্ধুর আদর্শের পক্ষে উন্নত বাংলাদেশ সৃষ্টি করবে এমন শিক্ষানীতি চাই।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা কর্মসূচির আয়োজন করা হয়।এসময় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের দ্রুত শাস্তি নিশ্চিত করে এই ধরনের ঘটনা যেনো ভবিষ্যতে আর না ঘটে সে ব্যাপারে উদ্যোগ নিতে সরকারের প্রতি আহবান জানান শিক্ষকরা।

কর্মসূচিতে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমসহ নীলদলের শিক্ষকবৃন্দ, বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মহান মে দিবস আজ

পয়লা মে আজ। মহান মে দিবস। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের রক্তঝরা দিন। ১২ ঘণ্টার পরিবর্তে …

error: Content is protected !!