বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মনিরামপুরে ব্যান্ডপার্টি নিয়ে বিক্ষোভ

আবদুল্লাহ আল মামুন যশোর জেলা প্রতিনিধিঃ কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে মিছিল এবং আসন্ন পৌরসভা নির্বাচনে মণিরামপুর পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান কামরুলের নেতৃত্বে বিশাল শোডাউন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ডিসেম্বর) বিকালে ব্যান্ডপার্টির বাদ্য যন্ত্রের তালে-তালে পৌর এলাকার প্রায় সহস্রাধিক নারী-পুরুষ মিছিল সহকারে নানা ধরনের ব্যানার, ফেস্টুন নিয়ে শ্লোগান ও মূর্হুমূহ করতালির মাধ্যমে কামরুলের মনোনয়নের দাবিতে পৌর শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে। মিছিল শেষে উপজেলা আওয়ামীলীগের ষঠউড কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, পৌর আওয়ামীলীগের সহসভাপতি আবুল কাশেম, ৯নং-ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, আওয়ামীলীগনেতা কাজী শাহাবুদ্দীন, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান, পৌর ছাত্রলীগের সাবেক আহবায়ক দেলোয়ার হোসেন দেলু, পৌর যুবলীগের প্রচার সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।

এ সময়ে বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের ভাস্কর্য যারা ভাংচুর করেছে তাদের গ্রেফতার পূর্বক দ্রুত বিচার দাবি করেন। সাথে-সাথে এবার পৌর নির্বাচনে মেয়র পদে কামরুজ্জামান কামরুলের মনোনয়ন দাবি করেন।

প্রয়াত বাবার ঐতিহ্য ধরে রাখা ও এলাকার জনগণের অনুপ্রেরণায় এবার পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার মনোভাব প্রকাশ করেছেন কামরুজ্জামান কামরুল। আওয়ামীলীগের দুর্দিনে তাঁর মরহুম পিতা গোলাম মোস্তফা মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সকল নেতা-কর্মীকে শক্তি ও সাহস দিয়ে দলকে সুসংগঠিত করে শক্তিশালী করার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তৎকালীন সময়ে তাঁর বাবা নানা প্রতিকূলতার মধ্যে দিয়েও দলীয় কার্যক্রম নির্ভয়ে ও নির্বিঘ্নে সফলভাবে পালনে বলিষ্ঠ নেতৃত্বের প্রামাণ দেন। উপজেলায় তাঁর বাবা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও আওয়ামী লীগের আশ্রায় হিসেবে সু-পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছিলেন। তারই যোগ্য উত্তরসূরী হিসেবে এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা দাবি করেন তিনি।

দলীয় মনোনয়ন পাওয়া প্রসঙ্গে কামরুল সাংবাদিকদের বলেন, ‘আমার মরহুম পিতা দীর্ঘদিন ধরে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদকের দায়িত্ব পালন করেছেন। আমার পিতার মত আমিও দলের দুর্দিনে রাজপথে থেকে দলের জন্য নিঃস্বার্থভাবে একাগ্রচিত্তে কাজ করে চলেছি। দলের জন্য আমাদের পরিবারের অনেক ত্যাগ আছে। এদিক বিবেচনা করে দল আমাকে মনোনয়ন দিলে আমি দলের কাছে চির কৃতজ্ঞ থাকবো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফরহাদনগর আ’লীগে তৃণমূলে আস্থার প্রতীক যুবলীগ নেতা কাউসার

নিজস্ব প্রতিবেদক: ফেনী সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলোর তৃণমূল নেতাকর্মীদের আস্থা ও …

error: Content is protected !!