দেশকে পাক-কলোনী বানানোর চেষ্টা করছে স্বাধীনতা বিরোধীরা: এমপি বকুল

সজিবুল ইসলাম হৃদয়: ‘একাত্তরের স্বাধীনতা বিরোধী জামাত-শিবির কোরান হাদিসের অপব্যখ্যা করে, মুসলমানদের ঈমান আমলকে বরাদ দিয়ে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর চেষ্টা করছে, তারা এই দেশকে পাকিস্তানের কলোনী বানাতে চেষ্ঠা করছে।’ এসব ব্যক্তিদের অশুভ পেত-আত্মা ব্যখ্যা করে রাজনৈতিকভাবে মোকাবেলা করার কথা বলেছেন নাটোর-১ (লালপুর- বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধীরা আজও ষড়যন্ত্রের লিপ্ত এবং ভাস্কর্য বিরোধী তারা বক্তিতা দিয়ে কুখ্যাত রাজাকারের ছেলে মামুনুল হক বলেছে ‘আমরা সব ভাস্কর্য ভেঙে বুড়িগঙ্গায় ভাসিয়ে দিব’।  তাদের জানাতে চাই যারা স্বাধীনতায় বিশ্বাস করে না, বঙ্গবন্ধুকে স্বীকার করে না তাদের এদেশ থেকে উচ্ছেদ করা হবে।

তিনি আরো বলেন, একাত্তরের পরাজিত শক্তিরা ঘোষণা দিচ্ছে এই দেশে নাকি বঙ্গবন্ধুর কোন ভাস্কর্য নির্মাণ করা যাবে না, আমরা যদি বড় বড় মুসলিম দেশগুলোতে দেখি সেখানে ভাস্কর্য নির্মিত হয়েছে। সেখানে ইসলামের ভাবমূর্তি নষ্ট হয় নাই, মুসলিমরাও ক্ষতিগ্রস্ত হয় নাই। তারা ধর্মকে ব্যবহার করে আবারো এদেশে পাকিস্তানের চার তারকা পতাকা উত্তোলনের চেষ্টা করছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে নাটোরের লালপুরে গোপালপুর রেলগেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভেঙে ফেলার এবং সংবিধান থেকে ধর্ম ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকিতাদের বিরুদ্ধে অনুষ্ঠিব্য মানববন্ধনে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ডাকে সাড়ে ৭ কোটি মানুষ এক্যবদ্ধ হয়ে মানুষ মুক্তি সংগ্রামে ঝাপিয়ে পড়ে ছিলো। ৩০ লক্ষ শহীদের ও ২ লক্ষ ৬৮ হাজার মা-বোনের সম্রহমের বিনিময়ে পাওয়া এই জন্ম ভূমি কিন্তু আমাদের লক্ষ্য ছিলো অসাম্প্রদায়িক, আধুনিক, সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলা। তাই মনে রাখতে হবে জাতিগত হিসেবে আমার ধর্ম, আমার রাষ্ট্র, আমার সংস্কৃতি, আমার ইতিহাস, আমার ঐতিহ্যকে যদি ভুলে যায় তাহলে আমরা অবশ্যই আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো না। আমাদের ইতিহাসকে ধারণ করে,  ইতিহাসকে লালন করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।

এসময় লালপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি এসকেন্দার মির্জা, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হক মুকুল, আলাউদ্দিন আলাল, সাবেক সাংসদ শহীদ মমতাজ উদ্দিনের পুত্র শামীম আহমেদ সাগর, নাটোর জেলা তাতীঁলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন, যুগ্ম তৌহিদুল ইসলাম বাঘা, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্টুসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টাঙ্গাইলে আ.লীগ নেতা বহিষ্কার

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের নেতা ও গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ …

error: Content is protected !!