ভান্ডারিয়া মাদ্রাসার প্রাক্তন ছাত্র সম্মেলনের অনলাইন রেজিস্ট্রেশন শুরু

বিশেষ প্রতিবেদকঃরাজবাড়ীর ঐতিহ্যবাহী ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১২ই ডিসেম্বর (শনিবার)। ইতোমধ্যে শুরু হয়েছে প্রাক্তন ছাত্র সম্মেলনের অনলাইন রেজিস্ট্রেশন।

১৯৫৫ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানে প্রথমবারের মত প্রাক্তন ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।সম্মেলনে সভাপতিত্ব করবেন উক্ত মাদ্রাসার অধ্যক্ষ আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির।

প্রাক্তন ছাত্র সম্মেলনের ব্যাপারে মাদ্রাসার ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক আবু তাহের জামাল জানান, ১৯৫৫ সালে মাদ্রাসা প্রতিষ্ঠার পরে বিভিন্ন সময়ে ছাত্ররা নিজ উদ্যোগে প্রাক্তন ছাত্র সম্মেলন করলেও এবার মাদ্রাসা কর্তৃপক্ষের উদ্যোগে সম্মেলনের আয়োজন করা হয়েছে এবং ইতোমধ্যে অনলাইন রেজিস্ট্রেশন কাজ অব্যাহত আছে।আমরা আমাদের প্রাক্তন শিক্ষার্থীদের কাছ থেকে আশানুরূপ সাড়া পাচ্ছি। আমরা চাই একজন প্রাক্তন শিক্ষার্থীও যেন বাদ না পরে।এছাড়াও তিনি সকল শিক্ষার্থীদেরকে অনলাইন রেজিস্ট্রেশন ফর্ম পূরণের আহ্বান জানান।

প্রাক্তন ছাত্র সম্মেলন নিয়ে শিক্ষার্থীদের মাঝে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। প্রাক্তন শিক্ষার্থীরা সকলেই সম্মেলনে অংশগ্রহণ করার জন্য মুখিয়ে আছেন।

সম্মেলন নিয়ে ভান্ডারিয়া মাদ্রাসার আলিম ২০১৪ সালের (প্রাক্তন) ছাত্র বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মাহবুবুল আলম হাদী বলেন, ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা কর্তৃক আয়োজিত আসন্ন “প্রাক্তন ছাত্র সম্মেলন ২০২০” উপলক্ষে সাবেক শিক্ষার্থীরা ইতিমধ্যেই রোমাঞ্চিত। সাবেক সকল শিক্ষার্থীদের মাঝে এই দ্বীনি প্রতিষ্ঠান নিয়ে নানা রকম স্মৃতি জড়িত, জীবনের বাস্তবতায় দীর্ঘদিনের সহপাঠী ছাত্রভাইদের সাথে সবসময় সাক্ষাৎ করার সুযোগ হয়ে উঠে না। এ আয়োজনের মাধ্যমে নস্টালজিয়ায় পরিভ্রমন ও সহপাঠীদের সাথে দেখা হওয়ার পাশাপাশি ভান্ডারিয়া মাদরাসার বিভিন্ন সময়ের কৃতি শিক্ষার্থীদের সাথে একই সময়ে দেখা হওয়ার সুবর্ন সুযোগ তৈরী হবে। সর্বপরি একটি মাহেন্দ্রক্ষনের অপেক্ষায় আমরা ক্ষন গণনা করছি।

এ ব্যাপারে উক্ত মাদ্রাসার আলিম ২০১৬ সালের (প্রাক্তন) ছাত্র বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত সাইফ সবুজ বলেন, প্রিন্সিপাল হুজুরসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ এমন একটা উদ্যোগ গ্রহন করার জন্য। এর মাধ্যমে সাবেকদের সাথে বর্তমানদের একটা সুন্দর বন্ধন তৈরি হবে। যদিও এই উদ্যোগটা অনেক আগেই করা উচিত ছিলো। তবে দেরিতে হলেও করতে পেরেছেন বলে সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। কতৃপক্ষের কাছে অনুরোধ থাকবে ভবিষ্যতেও যেন এই ধারা অব্যহত থাকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খুলনায় কাল থেকে সাতদিনের লকডাউন

মোঃআশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ খুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে, তার সাথে পাল্লা দিয়ে …

error: Content is protected !!