হঠাৎ বৃষ্টি !! কেউ হাসছে কেউ ভাসছে

হঠাৎ বৃষ্টি !! কেউ হাসছে কেউ ভাসছে

হঠাৎ করেই দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। ধারনা করা যাচ্ছে এই হঠাৎ বৃষ্টি হচ্ছে তীব্র শীতের আগমনী বার্তা। পরিবেশবাদীদের ধারনা ডিসেম্বরের এই হঠাৎ বৃষ্টির কারনে দ্রুতই শীতল হয়ে উঠবে পরিবেশ।

এদিকে শীতের তীব্রতা বৃদ্ধিতে মুখে হাসি ফুটেছে কাপড় ব্যবসায়ীদের মুখে, অন্যদিকে দ্বিধাগ্রস্থ হয়ে পড়েছে রাস্তার পাশে ফুটপাতে ঘুমানো মানুষগুলো। এমতাবস্থায় লক্ষ্য করা যাচ্ছে- হঠাৎ বৃষ্টির আগমনে কেউ হাসছে সুখে, কেউ ভাসছে শোকে!

কেরানীগঞ্জের বিভিন্ন ব্যবসায়ীদের সাথে ফোনালাপে জানা গেলো ব্যবসায়ীদের খুশির কারন। কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর বাজারের মিন্নত প্লাজার অভিজাত বস্ত্র বিপনী যাদু কালেকশনের স্বত্তাধিকারী মোহাম্মদ উল্লাহ মাহমুদ ও মনোয়ারা প্লাজার বাচ্ছাদের পোষাকের বিখ্যাত বস্ত্র বিপনী ফাতেমা ফ্যাশনের স্বত্তাধিকারী দেলোয়ার হোসেনের সাথে মুঠোফোনে জানতে চাওয়া হয় তাদের খুশির কারন, উত্তরে প্রায় অভিন্নভাবেই দুজন বলেন- অনেক টাকার গরম কাপড় কিনে রেখেছি দোকানে, বিক্রি আশানুরুপ না হওয়ার অন্যতম কারন হচ্ছে শীতের অনুপুস্থিতি। এই হঠাৎ বৃষ্টির ফলে হয়তো প্রকৃতি শীতল হবে এবং প্রত্যাশিত বিক্রির মধ্য দিয়ে বিনিয়োগ ফিরিয়ে আনতে সক্ষম হবো।

নিউজ ঢাকা ২৪ থেকে দুজনের কাছেই জানতে চাওয়া হয়, শীত তীব্র হলে ফুটপাতের মানুষগুলোর করুন দুর্দশা হবে, তাদের কষ্ট লাগবে আপনারা কি কোনো ভূমিকা রাখবেন নাকি ব্যবসায়িক মুনাফাকেই প্রাধান্য দিবেন?? এমন প্রশ্নের জবাবে তাঁরা বলেন- প্রতি বছরের মতো এবারের শীতেও গরীব মানুষের কাছে নামমাত্র মূল্যে শীতের পোষাক বিক্রি করবো এবং সাধ্যমতো দুস্থ মানুষকে বিনামূল্যে শীতবস্ত্র প্রদানের চেষ্টা করবো।

আসলে আমরাও তো মানুষ, মানুষের কষ্টে তো আর হাসতে পারিনা আমরা। সবাই মিলেই ভালো থাকার চেষ্টা করবো আমরা।

এদিকে অসহায় মানুষকে শীতবস্ত্র দানের ব্যপারে নিউজ ঢাকা ২৪ থেকে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দদের সাথে যোগাযোগ করা হলে, কেরানীগঞ্জ উন্নয়ন সোসাইটি, বাঘাপুর স্কুল এ্যান্ড কলেজ প্রাক্তন ছাত্র সংসদ সহ প্রায় অনেকগুলো সামাজিক সংগঠন শীতার্তদের পাশে দাঁড়ানোর আশ্বাস প্রদান করেছেন।

আরো পড়ুন :

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শিক্ষার্থীর জালে ধরা পড়ল বিরল প্রজাতির মাছ

এম.এম.জাহিদ হাসান হৃদয় (আনোয়ারা, চট্টগ্রাম): চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীর জালে ধরা পড়লো …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!