বুড়িগঙ্গা দূষণ রোধে কেরানীগঞ্জে ডাইং,ওয়াশিং ও প্রিন্টিং কারখানায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা

বুড়িগঙ্গা নদীর দূষণ রোধে মহামান্য হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রীট পিটিশন বাস্তবানে কেরানীগঞ্জে ডাইং,ওয়াশিং ও প্রিন্টিং কারখানায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকতা অমিত দেবনাথ। কারখানার পন্য উৎপাদন কালে সৃষ্ট তরল বর্জ্য অপরিশোধিত অবস্থায় নদীতে নির্গত হওয়ার কারনেই নদী রক্ষায় এ অভিযান পরিচানা করা হয় বলে জানান অভিযান পরিচালনাকারী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেবনাথ।

সোমবার সকালে কেরানীগঞ্জের বন্ধডাকপাড়া, আগানগর ও কদমতলী এলাকায় হাইকোটের রীট পিটিশনের আদেশ অনুযায়ী সাইনবোর্ড টানিয়ে ৬টি ওয়াশিং কারখানায়  ডি.এলটি ওয়াশিং, আহম্মেদ হোসেন ওয়াশিং, আমেনা ওয়াশিং, আনোয়ার ওয়াশিং, ইডেন ওয়াশিং,রুমেল ওয়াশিংকে নোটিশ দিয়ে সিলগালা, ১টি নির্মানাধীন বাড়ীর বিদ্যুৎ ও গ্যাস লাইন বিচ্ছিন্ন সহ কদমতলী এলাকায় রাস্তার উপর যত্রতত্র বাস ষ্ট্রান্ড করায় সার্বিক পরিবহনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেবনাথ বলেন, মহামান্য হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রীট পিটিশন মামলা ১১৩২/১৪ অনুযায়ী বুড়িগঙ্গা নদী দূষণ রক্ষায় পরিবেশ অধিদপ্তর, জেলাপ্রশাসক, বিদ্যুৎ বিভাগ, তিতাস গ্যাস, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট থানাকে ব্যবস্থা নেয়ার জন্য একটি নির্দেশ জারি হয়, তার পরিপেক্ষিতেই কারখানাগুলো বন্ধের জন্য অভিযান পরিচালনা হচ্ছে।

এ নিয়ে সর্বমোট ৩০টি কারখানার বিদ্যুৎ লাইন, গ্যাস লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে, এ অভিযান অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন জিনজিরা সদর দফতর বিদ্যুৎ অফিসের ডি,জি,এম আব্দুল আর ন‚র, শুভাঢা বিদ্যুৎ অফিসের ডি. জি. এম আবু তৌয়ব জহুরুল আলম, দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ ও উপজেলা কর্মকর্তাবৃন্দরা । #

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গ্রাম্য শালিশে পুরুষাঙ্গে ইট বেঁধে নির্যাতন, ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের মধ্য যুগীয় কায়দায় গ্রাম্য …

error: Content is protected !!