লালপুরে কমেছে সবজির দাম, মাছ বাজারে ক্রেতাদের স্বস্তি

সজিবুল ইসলাম হৃদয়: নাটোরের লালপুরে হালকা শীত পড়তে শুরু করলেও চড়া ছিল শীতের সবজির বাজার। তবে একটু একটু করে শীত যেমন বাড়তে শুরু করেছে, তেমনি কমতে শুরু করেছে শীতের সবজির দামও। তবে বেড়েছে কাঁচা মরিচের দাম।

শুক্রবার (২৭ নভেম্বর) বিকালে উপজেলার গোপালপুর বাজার ঘুরে দেখা যায়, সরবরাহ বাড়ায় কিছুটা দাম কমেছে শীতকালীন সবজির। তবে স্থিতিশীল রয়েছে আলুর দাম। প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫-৫০ টাকা কেজি।

এছাড়া কেজিতে ২০ টাকা বৃদ্ধি পেয়ে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ১০০ টাকায়। এছাড়া পেয়াজ ৭৫-৮০ টাকা থেকে নেমে ৬৫-৭০ টাকা, ৯০ টাকা থেকে কমে রসুন ৮০ টাকা বিক্রি হচ্ছে। এবং সবজির দাম কিছুটা কমে বিক্রি হচ্ছে ফুলকপি ৪০ টাকা, পাতাকপি ৪০ টাকা, মুলা ১০ টাকা, বেগুন ২০ টাকা, লাউ আকার ভেদে ২০-৩০, বটবটি ৪০, ধুমি ২০, গাজর ৪০-৬০ টাকা, টমেটো ১১০-১২০ টাকা, কাচা টমেটো ৫০-৬০ টাকা কেজি।

এদিকে মাছের বাজারে সস্তিতে ছিলো ক্রেতারা। প্রতি কেজি সিলভার, পাঙ্গাশ বিক্রি হয়েছে ৬০-৯০ টাকায়। ৪০০ গ্রামের ইলিশ ৩৫০-৪০০ টাকায় বিক্রি হয়েছে। এছাড়া সকল মাছের দামই ১০-২০ টাকা করে কমেছে প্রতি কেজিতে। এছাড়া অপরিবর্তিত হয়েছে মাংসের বাজার। গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৫০-৪৮০, খাসি ৬৫০-৭০০, বয়লার মুরগী ১০৫-১১০, সোনালী মুরগী ১৫০-১৭০ টাকায়।

এসময় বিক্রিতারা জানান, গত হাটের থেকে শীতের সবজির সরবারহ বাড়ায় সবজির দাম করেছে। তবে শীতকালীন সবজির দাম কিছুটা কমলেও আলুর দাম এখনো বেশি থাকায় কিছুটা অসন্তুস্তি প্রকাশ করেছে ক্রেতারা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবির শিক্ষক-কর্মচারীদের গৃহঋণ প্রদানে অগ্রণী ব্যাংকের চুক্তি

জবি প্রতিনিধিঃ পাবলিক বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ  বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের শিক্ষক-কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার  মাধ্যমে গৃহঋণ …

error: Content is protected !!