চলনবিল কৃষকের উন্নয়নে ৬শ কোটি টাকা ব্যয়ে প্রকল্প দিয়েছে সরকার: পলক

বেল্লাল হোসেন বাবু, সিংড়া উপজেলা প্রতিনিধি:

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন,
সরকার ৬শ কোটি টাকা চলনবিল প্রকল্প দিয়েছেন। কৃষি ও কৃষকদের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা সবসময় পাশে আছে, থাকবো। আমার গ্রাম, আমার শহর প্রকল্পে সিংড়ার গ্রাম গুলো মডেলে পরিনত হবে।

প্রতিমন্ত্রী বলেন, বৈরি অবস্থার মধ্য দিয়ে আমরা কাজ করছি। করোনার বিপর্যয়ে শক্তিশালী অর্থনৈতিক দেশ ও বিপর্যস্ত। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর দুর্দর্শিতায় দেশ এগিয়ে যাচ্ছে। ৯ কোটি মানুষ মোবাইল একাউন্ট ব্যবহার করছে। ১১ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে মানুষ।

তিনি আরো বলেন, জীবনের ঝূঁকি নিয়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারী কর্মকর্তা কাজ করছে। ডিজিটাল মাধ্যম ব্যবহার করে আমরা প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারাদেশে বিনামূল্য সার,বীজ সহ অন্যন্যে উপকরণ বিতরন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী শুক্রবার সকাল সাড়ে দশটায় নাটোরের সিংড়া ২০২০-২১ মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২০ হাজার চাষীদের মাঝে বিনামূল্য বোরা ধান, গম, মসুর, চিনাবাদাম, সরিষাসহ বিভিন্ন বীজ ও সার বিতরন কার্যক্রম উদ্বোধনকালে উপরোক্ত কথা গুলো বলেন। প্রতিমন্ত্রী ভার্চুয়ালে যুক্ত হয়ে শুভ উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো: জান্নাতুৃল ফেরদৌস, ডাহিয়া ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালাম, উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন, ডায়াবেটিক সমিতির সাধারন সম্পাদক মাওলানা রুহুল আমিন, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি রাজু আহমেদ সহ কৃষি বিভাগের কর্মকর্তা বৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শৈলকুপা প্রেসক্লাবে পৌর মেয়র সমর্থকদের অতর্কিত হামলা

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপা প্রেসক্লাব কার্যালয়ে হামলা করেছে পৌর মেয়র কাজী আশরাফুল আজমের ক্যাডার …

error: Content is protected !!