রামগড়ে শেষ হল দুই দিন ব্যাপী বিজ্ঞান মেলা

 

মুহাম্মদ রায়হান আদনান রামগড়, খাগড়াছড়িঃ

খাগড়াছড়ি জেলার রামগড়ে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তিতে শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক হিসেবে গড়ে তুলতে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে উপজেলা প্রশাসনের কতৃক দুই দিনব্যাপি বিজ্ঞান মেলা শুরু হয়েছে।

গত মঙ্গলবার ২৪ নভেম্বর রামগড় উপজেলা টাউনহলে এ মেলার উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষক ও ছাত্র ছাত্রী অংশগ্রহনের মাধ্যমে মেলার উদ্বোধন এবং পরবর্তি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে আলোচনা শুরু হয়। অন্যদের মধ্যে আলোচনা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব বিশ্ব ত্রিপুরা, রামগড় সরকারি ডিগ্রি কলেজ‘র অধ্যক্ষ জনাব নুরুন্নবী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ। বর্তমান করোনা পরিস্থিতির প্রেক্ষাপটে নিরাপদ শারীরিক দুরত্ব বজায় রেখে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১১টি স্টল মেলায় স্থান পেয়েছে।

মেলায় শিক্ষার্থীরা তাদের মেধাকে কাজে লাগিয়ে বিজ্ঞানময় নানা প্রোজেক্ট উপস্থাপন করে।হাড্ডা হাড্ডি লড়াইয়ে বিজয় লাভ করে রামগড় সরকারি ডিগ্রী কলেজ।এ সময় তাদের হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের সম্মানিত প্রধান অতিথি।তিনি বলেন এর মাধ্যমে শিক্ষার্থীরা সামনল এগিয়ে যেতে পারবে এবং তাদের মেধার বিকাশ ঘটাতে পারবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজাপুরে ঘর পেয়ে আনন্দে কাঁদলেন সেই রহিমা বেগম

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ‘ঘর পেয়ে আনন্দে কাঁদলেন রাজাপুরের সেই রহিমা বেগম। …

error: Content is protected !!