ফুলপুর ইউএনও’র সহায়তায় শিশু রিয়া মনিকে খুঁজে পেল তার স্বজনরা

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ফেলে যাওয়া মেয়ে শিশু রিয়া মনিকে খুঁজে পেল তার স্বজনরা।

জানা গেছে, ফেসবুক পোস্ট ও অনলাইন নিউজ এর সূত্র ধরে সন্ধান মিলেছে মেয়েটির নানা ও নানির।

তারাকান্দা উপজেলার গালাগাঁও ইউনিয়নের কলহরী (ইটখোলা) গ্রামের স্হায়ী বাসিন্দা নানা রমজান আলী ও নানি রহিমা খাতুন নাতনীর খরব পেয়ে ছুটে আসেন।
মেয়েটি তার নানা-নানিকে ও নানা-নানিও তাদের নাতনীকে চিনতে পেরেছেন বলে নিশ্চিত হয়েছে।

হারিয়ে যাওয়া শিশু রিয়া মনির খোজে আসা ব্যক্তি জানান, আজ থেকে প্রায় ২ বছর আগে মেয়েটি ঢাকার পোস্তগোলা এর খালার বাসা থেকে হারিয়ে যায়। অনেক খোজা খুজি করেও মেয়েটির কোন সন্ধান না পেয়ে তারা আশা হারিয়ে ফেলেন। আজকের এই পোস্টেই যেন তাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছে মর্মে জানান। তখন ফুলপুর থানায় এক আবেগ ঘন পরিবেশের সৃষ্টি হয়। অবশেষে থানায় আনুষ্ঠানিকতা সেরে মেয়েটিকে তার নানা-নানির কাছে হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার ও ওসি ইমারত হোসেন গাজী সহ থানার সকল পুলিশ কর্মকর্তারাগণ।

উল্লেখ্য, গত ২৩শে নভেম্বর রোজ সোমবার সকাল আনুমানিক ৮ ঘটিকার সময় উপজেলা পরিষদের কোর্ট বিল্ডিংয়ের পাশে ৮/৯ বছরের একটি শিশু মেয়ের সন্ধান পাওয়া যায়। সঠিক কোন পরিচয় বলতে পারে নি মেয়েটি। তার বুকফাটা কাঁন্নায় শুধু চোখ দিয়ে জল (পানি) গড়িয়ে পরছিলো। উৎসুক জনতা বার বার পরিচয় জিজ্ঞাসাবাদ করলে সে কাঁন্না জনিত কন্ঠে বলছিল, নাম রিয়ামনি, বাবা নুরুল আমিন, মা রাবেয়া বাড়ি ইটখোলা, মা বেঁচে নেই, আর বেশি কিছু বলতে পারছিল না। মেয়েটি আরো জানায় যে, ঢাকায় রাসেল নামের এক ব্যক্তির বাসায় কাজ করত। সেই ব্যক্তি তাকে এখানে রেখে চলে গেছে। পরে উপজেলা নির্বাহি অফিসার শীতেষ চন্দ্র সরকার সকালেই তাকে উদ্ধার করে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে হেফাজতে রেখে নিকটাত্মীয়দের সন্ধানের জন্য নির্দেশ দেন । কোন অভিভাবক বা নিকটতম আত্মীয় স্বজনের সন্ধান না পাওয়ায় পরে রিয়া মনি কে ফুলপুর থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়। হস্তান্তর করার পূর্বে রিয়া মনিকে এই শীতের মাঝে যেন শিশুটির কোন স্বাস্থ্যের ক্ষতি না হয়, সেজন্য শরীর গরম থাকার জন্য শীতের নতুন গরম কাপড় কিনে দেওয়া সহ সার্বিক ব্যবস্হা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

ফুলপুর উপজেলা নিবাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার, ফুলপুর থানার পুলিশ ও সাংবাদিক সহ ফেসবুকে পোষ্ট দাতাদের প্রতি কৃতজ্ঞাতা প্রকাশ করেছেন রিয়া মনির পরিবার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গোয়ালন্দের সুবিধা বঞ্চিত ১৫’শত পরিবার পেলো শীতবস্ত্র

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় উত্তরন ফাউন্ডেশনের উদ্যোগে পূর্বপাড়ায় সুবিধা বঞ্চিত …

error: Content is protected !!