জেলা পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ শুরু ডিসেম্বরের মধ্যেই

জেলা পর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ শুরু ডিসেম্বরের মধ্যেই

ঢাকা সিটি কর্পোরেশনের পর এবার জেলা পর্যায়ে বিতরন করা হবে  স্মার্ট কার্ড। ১/১২/১৭ তারিখ থেকে দেশের প্রায় অর্ধেক জেলায় একযোগে বিতরন কার্যক্রম শুরু করা হবে।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম জানান বিজয়ের মাস ডিসেম্বর থেকে দেশের অর্ধেক জেলায় এক সাথে স্মার্ট কার্ড বিতরন শুরু হবে।

 

তিনি আরো জানান,  ২ হাজার আঙ্গুলের ছাপ ও ২ হাজার চোখের আইরিশের প্রতিচ্ছবি নেওয়ার মেশিন আগামী জানুয়ারী মাসের মধ্যে কেনার প্রক্রিয়াধীন। ঐ মেশিন গুলো হাতে পেলে সারা দেশে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হবে।

ডিসেম্বর মাস থেকে যে সকল জেলায় স্মার্ট কার্ড দেয়া হবে  তা হচ্ছে : ঢাকা সার্কেল ইউনিয়ন, নারায়ণগঞ্জের বন্দর, বগুড়া সদর, জয়পুরহাট সদর, শরীয়তপুর সদর, ঝালকাঠি সদর,  হবিগঞ্জ সদর, কক্সবাজার সদর,  নোয়াখালী সদর, পটুয়াখালী সদর , পঞ্চগড় সদর, গাইবান্ধা সদর,   সুনামগঞ্জ সদর, মেহেরপুর সদর,  নড়াইল সদর, নেত্রকোনা সদর, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, বান্দরবান সদর,  বরগুনা সদর, বাগেরহাট সদর,  লালমনিরহাট সদর, নিলফামারী সদর, ঠাকুরগাঁও সদর, খাগড়াছড়ি সদর, রাজশাহী সদর, চট্টগ্রামের আানোয়ারা,  কুড়িগ্রাম সদর,  দিনাজপুর সদর,  রাঙ্গামাটি সদর, পিরোজপুর সদর, ও পাবনার সদর উপজেলা।

বর্তমানে ঢাকা, বরিশাল, সিলেট, রাজশাহী, খুলনা, , চট্টগ্রাম, , কুমিল্লা সিটি করপোরেশনে বিতরণ কার্যক্রম চলছে।

আরো পড়ুন : স্বর্নের বর্তমান দাম কতো ?

 

নিউজ ডেস্ক

নিউজ ঢাকা ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বইমেলার পর্দা নামলো আজ

বইমেলার পর্দা নামলো আজ , তবে শেষ দিনেও আশা পূরণ হয়নি প্রকাশকদের শিপংকর শীল: প্রকাশনা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!