টাঙ্গাইলে অপরিকল্পিতভাবে ড্রেজিং করার প্রতিবাদে সমাবেশ

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের যমুনা নদী খননের নামে কৃষকের রেকর্ডকৃত ফসলি জমিতে অপরিকল্পিতভাবে ড্রেজিং করার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে জুংগীপুর রুলিপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে এলাকাবাসীর উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে বক্তারা বলেন, ফসলি জমির ওপর নিশান লাগিয়ে চিহ্নিত করা হয়েছে। যেভাবে অপরিকল্পিতভাবে ড্রেজিং করা হচ্ছে এতে হাজার হাজার কৃষক আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। অনেকের বিঘা বিঘা সম্পত্তি নদীতে চলে যাবে। নদীর পাড়ের ফসলি জমিও ভাঙনের কবলে পড়বে। এভাবে অপরিকল্পিত ড্রেজিং করলে চরে মানুষ বসবাস করতে পারবে না।

এসময় ফসলি জমি রক্ষায় অপরিকল্পিত ড্রেজিং বন্ধের দাবি জানান বক্তারা। অন্যথায় কঠোর থেকে কঠোরতর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। তারা বলেন নদী খনন করা ভালো কিন্তুু নদীর দুই পাড়েই গাইড বাধঁ দেওয়ার দাবি তোলেন,এটা না করে যদি এক পাড়েই গাইডবাধঁ দেওয়া হয়। তাহলে গাবসারার অসংখ্য গ্রাম নদীগর্ভে বিলীন হয়ে যাবে। এই রকম কাজ করলে এর দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে।

এসময় বক্তব্য রাখেন, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক মিয়া, গাবসারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ, ইউপি সদস্য খন্দকার আব্দুল বাছেদ, সাবেক ইউপি সদস্য ফরহাদ আলী আকন্দ, সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ফরহাদুল ইসলাম শাপলা, মো. মহর আলী মণ্ডল, মো. ওয়াজেদ আলী সরকার, আব্দুস সালাম প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মুদি দোকান করে সংসার চলছে কিন্ডারগার্টেন শিক্ষিকার

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধিঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় ব্যক্তি মালিকানায় পরিচালিত …

error: Content is protected !!