নাটোরের সিংড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ’র অভিযোগ

বেল্লাল হোসেন বাবু, সিংড়া উপজেলা প্রতিনিধি :

নাটোরের সিংড়ায় ৫ নং চামারী ইউনিয়নের লংকা জলাশয় দিয়ে পাঙ্গাশিয়া ও চকলংকা মৌজার জমির মালিকদের নিচু জমিতে বর্ষার পানি জমে বিলের সৃষ্টি হয়। এই বিলের পানি বেড় হয়ে নদীতে গিয়ে পড়ে এবং পানি সময়মত বেড় করে দেয়ার জন্য সরকার স্লুইসগেট করে দিয়েছেন। আর এই স্লুইসগেট দিয়ে পানি বেড় করার সময় স্রোতের সৃষ্টি হয় সেখানে সুতিজাল সহ বিভিন্ন ভাবে মাছ ধরা হয়। অথচ খোঁজ নিয়ে একাধিক জমির মালিকের নিকট জানা যায়। কিছুদিন আগে ২ লক্ষ ৮০ হাজার টাকা দিয়ে জলা বিক্রি করেছে ইউ,পি সদস্য মো: আরিফুল ইসলাম আরিফ।

এবিষয়ে আরিফুল ইসলাম আরিফ মুঠো ফোনে জানায় আমি ৫ বছরের জন্য সরকারের কাছ হতে লিজ নিয়েছি, এখনো ২ বছর আমি ভক্ষণ করিতে পারিবো।আমি ধর্মিয় প্রতিষ্ঠানে এই টাকা ব্যায় করি।

ধর্মীয় প্রতিষ্ঠানে কয় টাকা দেই না দেই আমার ব্যাপার।তবে পাঙ্গাশিয়া মসজিদে কর্তৃপক্ষ কোন টাকা পাননি বলে জানান এ প্রতিবেদক কে। ভয়ে নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যাক্তি জানান ইউ,পি সদস্য আরিফুল ইসলাম আরিফ কিছু ছেলেদের সাথে নিয়ে ৪/৫ বছর ধরে সরকারের কাছ হতে লিজ নিয়েছে তাই এলাকার ভুক্তভোগী দের মাছ ধরতে দেয়না আরিফুল ইসলাম আরিফ।
এবং গত ২ বছর পূর্বে জলা বিক্রয় কে কেন্দ্র করে মারামারির ঘটনা ঘটে । বিচার চাইবে কার কাছে এলাকাবাসী? সাধারণ ভুক্তভোগী জমির মালিকের দাবি জলার পরিমাণ প্রায় একশত বিঘার মতো জলা বিক্রয়ের টাকা সরকারি ঘড়ে জমা হবে অথবা এলাকার মানুষের জমির মালিকের সমন্বয় সমিতির মাধ্যমে নিলাম করে জলা বিক্রি করে ধর্মীয় প্রতিষ্ঠানে টাকা দান করতে হবে। অথবা এলাকার সকল প্রকার মানুষ মাছ মেরে খাবে। কোন ক্রমেই আরিফুল ইসলাম আরিফ এই টাকা ভক্ষণ করিতে পারেনা। এলাকাবাসী এর প্রতিকার চান।

 

এলাকাবাসীর সূত্রে জানা জায় আরিফুল ইসলাম আরিফ এর অনেক অনিয়ম দুর্নিতির কারনে আমরা বাহিরে মুখ দেখাতে পারছিনা। আমরা এর সঠিক সমাধান আজো পাইনাই।

৫ নং চামারী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ রশিদুল ইসলাম মৃধা জানান, ঘটনা সঠিক তবে আমি এই অনিয়মের সাথে কোন ভাবেই জড়িত নেই।আমি চাই অন্যায়ের প্রতিবাদ।

সিংড়া উপজেলা ইউওনো মোছাঃ নাসরিন বানু জানান এই লংকার জলা টাকা দিয়ে আরিফুল ইসলাম আরিফ কে অথবা অন্য কাউকে লিজ দেয়া হয়নাই। অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে সমস্যা সমাধানের দ্রুত চেষ্টা করিবো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বালিয়াকান্দিতে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে রাজমিস্ত্রির কারাদন্ড

  শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি: নামজারী কেসের মূল আবেদনকারীর বৈধ প্রত্যয়ন ছাড়াই আইন বহির্ভুত …

error: Content is protected !!