নীরবে নিভৃতে ৪২তম ইবি দিবস উদযাপন

পল্লব আহমেদ সিয়াম, ইবি প্রতিনিধি: ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। আজ ২২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ৯ টায়, জাতীয় পতাকা উত্তোলন, প্রশাসন ভবন চত্বরে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করে।

বিশ্ববিদ্যালয়র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৪২টি ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হয়। পরে প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর নেতৃত্বে কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়াও প্রক্টোর, ডিন, হলের প্রভোস্ট, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরবর্তীতে সকাল পৌনে ১০ টায় প্রভোস্টগণ স্ব স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন এরপর বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

প্রতিষ্ঠা বাষিকী উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, প্রান্তিক জনপদের এ বিশ্ববিদ্যালয়টিকে একটি পূর্ণাঙ্গ আবাসিক হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি। যুগের চাহিদানুযায়ী এখানের প্রতিটি বিভাগকে গবেষণা ও উদ্ভাবনের দূর্গ হিসেবে গড়ে তোলাই আমার প্রধান লক্ষ্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আইএসইউ ও এনবিএ এর মধ্যে সমঝোতা স্মারক সই

বেসরকারি টেলিভিশন, রেডিও এর নিউজ প্রেজেন্টারদের একমাত্র সংগঠন নিউজ ব্রডকাস্টার্স এলায়েন্স বাংলাদেশ (NBA) ও ইন্টারন্যাশনাল …

error: Content is protected !!