নীরবে নিভৃতে ৪২তম ইবি দিবস উদযাপন

পল্লব আহমেদ সিয়াম, ইবি প্রতিনিধি: ৪২তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। আজ ২২ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ৯ টায়, জাতীয় পতাকা উত্তোলন, প্রশাসন ভবন চত্বরে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করে।

বিশ্ববিদ্যালয়র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৪২টি ফলজ ও বনজ গাছের চারা রোপণ করা হয়। পরে প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর নেতৃত্বে কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ। এছাড়াও প্রক্টোর, ডিন, হলের প্রভোস্ট, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরবর্তীতে সকাল পৌনে ১০ টায় প্রভোস্টগণ স্ব স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করেন এরপর বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

প্রতিষ্ঠা বাষিকী উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, প্রান্তিক জনপদের এ বিশ্ববিদ্যালয়টিকে একটি পূর্ণাঙ্গ আবাসিক হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে কাজ করে যাচ্ছি। যুগের চাহিদানুযায়ী এখানের প্রতিটি বিভাগকে গবেষণা ও উদ্ভাবনের দূর্গ হিসেবে গড়ে তোলাই আমার প্রধান লক্ষ্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আলোর দিশা বাংলাদেশ ইবি শাখার সভাপতি সায়মান, সম্পাদক তিথি

ইবি প্রতিনিধিঃ আলোর দিশা বাংলাদেশ(আদিবা) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার ২০২০-২০২১ কার্যবর্ষের নতুন কমিটির অনুমোদন দেওয়া …

error: Content is protected !!