বালিয়াকান্দিতে জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, আহত ২১

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ীর বালিয়াকান্দিতে ঈদগাহের জমি নিয়ে বিরোধের জের ধরে দু,দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ২১ জন। ভাঙ্গচুর করা হয়েছে ২ টি বসতবাড়ি।

স্থানীয়রা জানান, বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের চষাবিলা গ্রামে ঈদগাহের ৩ শতাংশ জমি দখল করে প্রভাবশালী হাই মন্ডল বসতঘর নির্মান করেছে বলে অভিযোগ উঠে।

বিষয়টি নিয়ে শনিবার বিকেলে নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম ও সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক মন্ডল পরিষদের অফিস কক্ষে বিষয়টি সুরহার জন্য হাই মন্ডলের সাথে কথা বলছিল। এরই মধ্যে নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বারেক বিশ্বাস লোকজন নিয়ে ইউনিয়ন পরিষদে প্রবেশ করে হাই মন্ডলকে অপমানিত করেন। বিষয়টি চষাবিলা গ্রামে ছড়িয়ে পড়লে হাই মন্ডলের অনুসারীরা ক্ষিপ্ত হয়ে ওঠে।
শনিবারের ওই ঘটনার জের ধরে রবিবার সকালে দু,গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে চষাবিলা গ্রামের কামাল খান আইদুল খান, হানেফ মন্ডল, লাবলু খান, জোবায়েদ হোসেন, সাকু শেখ, হাবিবুর, সাবু মন্ডল, আকো, তোমছেল ,আব্দুল কুদ্দুস, সবুজ, লাবলু মন্ডল, জিয়ারুল, আলী, ইলিয়াছ, মিরাজ, আবু বক্কার, সাইফুল, শাপলা, আজিজল আহত হয়।

আহতদেরকে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু,গ্রুপের সংঘর্ষে কামাল খান ও হাই মন্ডলের বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ তারিকুজ্জামান জানান, চষাবিলা গ্রামের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় এলাকায় এখন আমাদের নিয়ন্ত্রনে আছে। তবে রবিবার বিকেল ৩ টা পর্যন্ত কেউ অভিযোগ দায়ের করেনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সদরঘাটে পা পিছলে পুলিশের এসআই’র মৃত্যু

ঢাকার সদরঘাটে টার্মিনালের পল্টুন থেকে পা পিছলে নদীতে পড়ে পুলিশের এক এসআই’র মৃত্যু হয়েছে। নিহত …

error: Content is protected !!