ফেসবুকের সহায়তায় হারিয়ে যাওয়া গরু ফিরে পেলেন কৃষক

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- ময়মনসিংহের ফুলপুর উপজেলার ঐতিহ্যবাহী আমুয়াকান্দা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, ফুলপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আমুয়াকান্দা বাজারের সম্মানিত ইজারাদার মোঃ শরিফুল ইসলাম (শরিফ কমিশনার) এর সহযোগীতায় হারিয়ে যাওয়া গরু ফিরে পেলো এক গরীব কৃষক।

জানা যায় যে, গত ৮/১১/২০২০ ইং ফুলপুরের ঐতিহ্যবাহী আমুয়াকান্দা বাজারে একটি ষাড় গরু আটক করা হয়। হাটবার রবিবার দুপুরে এক ছেলে একটি ষাড় গরু আমুয়াকান্দা বাজারে গরুর হাটে বিক্রি করার জন্য নিয়ে আসে। ছেলেটির কথাবার্তায় গরুর হাট কর্তৃপক্ষের সন্দেহ হওয়ায় তারা গরুটিকে আটক করে ও ছেলেটিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। অবশেষে ছেলেটি গরুর ব্যাপারে তার মালিকানার সঠিক তথ্য ও প্রমাণ নিয়ে আসবে বলে সকলের সামনে অঙ্গীকার করে ও দ্রুত গরুর হাট ত্যাগ করে পালিয়ে যায়। পরবর্তীতে এই গরুর মালিকানার ব্যাপারে সে বাজার কমিটির সাথে আর কোনো রকম যোগাযোগ করেনি। এভাবে কয়েকদিন অতিবাহিত হওয়ার পর গরুর কোন মালিক না পেয়ে বাজারের ইজারাদার শরিফুল ইসলাম কমিশনার নিজস্ব ফেজবুক আইডিতে আটককৃত গরুটি তার জিম্মায় আছে বলে একটি পোস্ট দেন এবং সঠিক তথ্য ও প্রমানের ভিত্তিতে গরুর প্রকৃত মালিককে গরুটি গ্রহণ করার জন্যে যোগাযোগের জন্য অনুরোধ জানান। দ্রুত তথ্য নিশ্চিত করতে পাশাপাশি কয়েক জন সাংবাদিককে জনস্বার্থে এই গরুর বিষয়ে ফেজবুকে পোস্ট দেওয়ার জন্য আহ্বান জানান। ফেসবুকে প্রচারের সুবাধে গতকাল গরু আটকের পোস্ট দেখে ফুলপুর উপজেলার ৫ নং ফুলপুর ইউনিয়নের ডেফুলিয়া বাঁশতলা গ্রামের কৃষক আঃ মতিন তালুকদার সাথে সাথেই ইজারাদের সাথে যোগাযোগ করেন।

 

আজ সকাল ১০ ঘটিকায় তার ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার কামাল হোসেনকে সাথে নিয়ে ইজারাদারের নিকট হতে স্থানীয় লোকজনের সামনে তার হারানো গরুটি গ্রহণ করেন এবং ইজারাদারকে কৃতজ্ঞচিত্তে ধন্যবাদ জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবির প্রাতিষ্ঠানিক ই-মেইল আবেদনে আইটি জটিলতা, বিড়ম্বনায় শিক্ষার্থীরা

অপূর্ব চৌধুরীঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইলের আবেদনের ক্ষেত্রে জটিলতা দেখা দিয়েছে। ই-মেইল আবেদনের …

error: Content is protected !!