খুলনায় চলতি মাসেই শুরু হচ্ছে বিভাগীয় শিশু হাসপাতালের নির্মাণ কাজ

মোঃ আশরাফুল ইসলাম,খুলনা সদর প্রতিনিধিঃ

দীর্ঘ প্রতীক্ষার পর সকল আনুষ্ঠানিকতা শেষ করে চলতি মাসেই শুরু হচ্ছে খুলনা বিভাগীয় শিশু হাসপাতালের নির্মাণ কাজ। গত মে মাসে মূল কাজ শুরুর কথা থাকলেও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের সাথে রাস্তা সংক্রান্ত জটিলতা আর করোনা ভাইরাসের কারণে বিলম্ব হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১১ সালে প্রধানমন্ত্রী খুলনায় একটি বিভাগীয় শিশু হাসপাতাল নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন। সে অনুযায়ী ২০১২ সালেই হাসপাতালটি নির্মাণের জন্য জায়গার খোঁজ শুরু করে গণপূর্ত কর্তৃপক্ষ। সর্বশেষ গত জুলাই মাসে উন্নয়ন কমিটির বৈঠকে আবারও খুলনা বিভাগীয় সরকারি শিশু হাসপাতাল নির্মাণের জন্য জমি অধিগ্রহণের বিলম্ব হওয়ার বিষয়টি তুলে ধরা হয়। দ্রুত এ কাজ শেষ করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয় উন্নয়ন কমিটির সভায়। এরই ধারাবাহিকতায় খুলনা বিভাগীয় শিশু হাসপাতাল নির্মাণে ডুমুরিয়ার চকমাথুরাবাদ ও বটিয়াঘাটার কৃষ্ণনগর মৌজার রূপসা সেতু বাইপাস রোড সংলগ্ন (ময়ূরী প্রকল্পের বিপরীতে) ৪ একর ৮০ শতাংশ জমি অধিগ্রহণের প্রস্তাব পাঠানো হয়। এর পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের এলএ শাখা এরই মধ্যে ৫২ কোটি ২ লাখ টাকা পরিশোধ করে চাহিদা অনুযায়ী জমি অধিগ্রহণ করে গণপূর্ত অধিদপ্তরকে বুঝিয়ে দিয়েছে।

এ ব্যাপারে গণপূর্ত অধিদপ্তর খুলনার নির্বাহী প্রকৌশলী মোঃ লতিফুল ইসলাম বলেন, জমি অধিগ্রহণ প্রক্রিয়া শেষ হয়েছে অনেক আগেই। টেন্ডারসহ সকল প্রস্তুতি সম্পন্ন। চলতি মাসেই দীর্ঘ প্রত্যাশিত খুলনা বিভাগীয় শিশু হাসপাতাল নির্মাণ প্রক্রিয়া শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাংলাদেশকে তিন কোটি ডোজ করোনা ভ্যাকসিন দেবে ভারত: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, ‘বাংলাদেশকে প্রথম পর্যায়ে তিন কোটি ডোজ করোনার ভ্যকসিন দেবে ভারতের …

error: Content is protected !!