খুলনার রুপসা-শিপইয়ার্ড সড়ক সংস্কার কাজ দ্রুত শুরুর দাবি

মোঃ আশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ

খুলনা মহানগরীর গুরুত্ত্বপূর্ণ সড়কগুলোর মধ্যে সড়ক দূর্ঘটনা এবং জনভোগান্তির শীর্ষে খুলনা মহানগরীর প্রবেশদ্বার ৩১ নং ওয়ার্ড,লবনচরা-শিপইয়ার্ড-রুপসা সড়কটি দীর্ঘ ৭ বছর ধরে সংস্কারের অভাবে চরম ভোগান্তিতে জনজীবন।

বর্তমান সরকার একাধিকবার কয়েকশত কোটি টাকা বরাদ্দ দিলেও সড়কটির দৃশ্যমান কোন কাজই করেননি। উল্টো কেডিএ-শিপইয়ার্ড-জেলা প্রশাসন দাপ্তরিক জটিলতায় সময়ের অপচয় করেছেন। বর্তমানে সড়কের পাশে থাকা কিছু ব্যক্তি-প্রতিষ্ঠান স্ব-উদ্যোগে নিজস্ব স্থাপনা অপসরণ করার কারনে সড়কে গভীর খাদ এবং ফাটল দেখা দিয়েছে। এর মধ্যে দিয়েই যানবাহন চলাচল করছে। যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। প্রাণহানী হতে পারে পথচারীদের।

অন্যদিকে পরিবেশ দূষণকারী ভারী কিছু প্রতিষ্ঠান যার মধ্যে সেভেন রিংস সিমেন্ট কারখানায় প্রতিদিন অসংখ্য ট্রাক সিমেন্ট লোড করে এ সড়ক দিয়ে চলাচল করে সড়কটিকে আরো বেশি ঝুকিপূর্ণ করে তুলছে। বৃষ্টির সময় কাদা আর খানা খন্দ আর রোদে ধূলায় এলাকার পরিবেশ মারাত্মক ঝুকির মধ্যে ফেলেছে। অবিলম্বে সেভেন রিংস সিমেন্ট সড়ক পথে বন্ধ করে নৌ-পথে পরিবহন করার জোর দাবী জানাচ্ছি। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রি শেখ হাসিনা এ অঞ্চলের জন্য শত-শত কোটি টাকা বরাদ্দ দিলেও অদৃশ্য কারণে কোন উন্নয়নের সুফলই জনগন ভোগ করতে পারছেনা।

তাই আর দেরি না করে সকল প্রকার অনৈতিকতা বন্ধ করে লবনচরা-শিপইয়ার্ড-রুপসা সড়কটির সংস্কার কাজ শুরু করে খুলনা নগরবাসীকে ভোগান্তি থেকে রক্ষা করার দাবী জানিয়ে বিবৃতি দিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব, সাধারন সম্পাদক মো: নজরুল ইসলামসহ খুলনা মহানগর কমিটির নেতৃবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনাকালীন নরসিংদী কৃষি বিপণন অধিদপ্তরের কার্যক্রম

হৃদয় এস সরকার,নরসিংদী: করোনাভাইরাস বিস্তার রোধে নরসিংদী কৃষি বিপণন অধিদপ্তরের কার্যক্রম অব্যাহত রয়েছে। জনসাধারণের নিত্য প্রয়োজনীয় …

error: Content is protected !!