আধুনিকায়ন হচ্ছে জবির মেডিকেল সেন্টার

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পর্যাপ্ত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল সেন্টার আধুনিকায়ন ও সম্প্রসারণ করছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় স্থাপিত হবে নতুন মেডিকেল সেন্টার।

ইতিমধ্যেই শুরু হয়েছে মেডিকেল সেন্টার সম্প্রসারণ ও আধুনিকায়ন করার কাজ।পাশাপাশি সম্প্রসারিত মেডিকেল সেন্টারে প্যাথলজি ল্যাব স্থাপন কাজের উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

জানা যায়, সম্প্রসারিত মেডিকেল সেন্টারে পাঁচটি কক্ষে প্যাথলজিক্যাল ল্যাব,দুইটি ওয়ার্ড ও কর্মরত ডাক্তারদের বসার স্থান স্থাপন করা হবে।প্যাথলজিক্যাল সেবার মধ্যে ইসিজি,ব্লাড টেস্টসহ নানাবিধ পরীক্ষার ব্যবস্থা থাকবে।এছাড়াও আইসিউয়ের আদলে এসি কক্ষ স্থাপন করা হবে।গত সেপ্টেম্বরে নতুন দুইজন মেডিকেল অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

সম্প্রসারিত মেডিকেল সেন্টারের কাজ সম্পর্কে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. সেলিম খান বলেন, মেডিকেল সেন্টার সম্প্রসারণ ও আধুনিকায়ন করার কাজ শুরু হয়েছে৷ আমরা আশা করছি ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই সার্বিক কাজ সম্পন্ন হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সিনিয়র অফিসার ডাঃ মিতা শবনম বলেন, সামগ্রীকভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী সহ সকলের চিকিৎসাসেবা নিশ্চিত করার লক্ষ্যেই মেডিকেল সেন্টার সম্প্রসারণ ও আধুনিকায়ন করা হচ্ছে।মেডিকেল সেন্টার নির্মিত হলে শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসাসেবা নিশ্চিত হবে।

ডাঃ মিতা শবনম আরও বলেন, প্যাথলজিক্যাল ল্যাব স্থাপন করার ফলে সেখানে বিভিন্ন ধরনের পরীক্ষা করা যাবে৷ নতুন মেডিকেল সেন্টারে ছেলেমেয়েদের জন্য আলাদা আলাদা ওয়ার্ড থাকবে৷ ফলে কেউ অসুস্থ হলে তাকে আমরা নিবিড় পর্যবেক্ষণে রাখতে পারব।

সার্বিক বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন,শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেই মেডিকেল সেন্টার সম্প্রসারণ ও প্যাথলজিক্যাল ল্যাব স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা এখানে প্রাথমিক চিকিৎসার সকল সুবিধা পাবে।

উল্লেখ্য, অপর্যাপ্ত ডাক্তার,অপ্রতুল চিকিৎসাসেবার উপকরণ এবং স্বল্প ঔষুধ সরবরাহের কারণে দীর্ঘদিন ধরেই মেডিকেল সেন্টার আধুনিকায়নের দাবি জানিয়ে আসছিলো শিক্ষার্থীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দেশসেরা প্রধান শিক্ষক শহিদুল ইসলামকে সংবর্ধনা

  শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীর বালিয়াকান্দিতে দেশসেরা প্রধান শিক্ষক স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক …

error: Content is protected !!