যে অ্যাপ গুলো আপনার ফোনের ব্যাটারি তাড়াতাড়ি শেষ করে

যে অ্যাপ গুলো আপনার ফোনের ব্যাটারি তাড়াতাড়ি শেষ করে

স্মার্টফোন  আজকাল নিত্য জীবনের একটা অংশ হয়ে দাড়িয়েছে। স্মার্ট ফোনে বেশি বিভ্রান্তিতে পরতে হয় ফোনের ব্যাটারি এর চার্জ নিয়ে। প্রায় ই দেখা যায় ব্যাটারির চার্জ শেষ হয়ে যায় দ্রুতই।

ফোনের ব্যাটারি চার্জ শেষ হবার পিছন  চার্জ খেকো অ্যাপগুলোর ভূমিকাও কম কিছু নয়। অনেক অ্যাপের কারনে চার্জ শেষ হয় দ্রুত।

এভিজি নামক একটি অ্যান্টিভাইরাস সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মোবাইল স্টোরেজের পাশাপাশি চার্জ খেকো কিছু সবার পরিচিত অ্যাপের তালিকা তৈরি এবং প্রকাশ করেছে।  অ্যাপ গুলো হলো:

 

১. ক্যান্ডি ক্রাশ সাগা : জনপ্রিয় গেইম ক্যান্ডি ক্রাশ সাগার সাথে পরিচিতি নেই এমন লোক খুব কম ই আছে। এই অ্যাপটি মোবাইলের চার্জ দ্রুতই খেয়ে ফেলে।

২. পেট রেসকিউ সাগা : এই গেমসটি ব্যাটারির চার্জ খেকো অ্যাপসের তালিকায় ২ নং অবস্থানে আছে। গেইমিং এই অ্যাপটি ব্যবহার করলে মোবইলের ব্যাটারীর   আয়ু ধীরে ধীরে কমতে থাকে।

৩. ক্ল্যাশ অফ ক্ল্যান্স : জনপ্রিয় এই গেম অ্যাপ এর সাথে পরিচয় আছে সবারই। এনড্রোয়েড গেম লাভারদের জন্য দারুন একটি অ্যাপ এটি। কিন্তু দু:খের কথা হচ্ছে ফোনের ব্যাটারি তাড়াতাড়ি শেষ করে দেয় এই অ্যাপসটি। সেইসঙ্গে এম বি ও  প্রচুর খরচ হয়।

৪. গুগল প্লে সার্ভিস : ফোনের ব্যাটারি, স্টোরেজ নষ্ট করার হার বেশি হওয়ায় এর অবস্থান চতুর্থ। মূলত গুগল প্লের অ্যাপগুলো এবং গুগল অ্যাপ   আপডেট করার জন্যই গুগল প্লে সার্ভিসেস ব্যবহার করা হয়ে থাকে।

৫. OLX : AVG-র তালিকায় রয়েছে জনপ্রিয় ক্লাসিফায়েড এই অ্যাপটি। অ্যাপটি থাকা মানেই ফোনের ক্ষতি করা। চার্জ প্রচুর নষ্ট করে অ্যাপটি।

৬. ফেসবুক : ফেসবুক ছাড়া এ যুগ টাই অচল মনে হয় । অবিশাস্য হলেও সত্যি, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের অধিক ব্যবহারও  ব্যাটির আয়ু কমিয়ে দেয়।

৭. হোয়াটসঅ্যাপ : ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও অনেক পরিমাণে চার্জ ক্ষয়ে যায়।  এটি ও ব্যাটারির ক্ষতি করে থাকে।

৮. লুকআউট সিকিউরিটি অ্যান্ড অ্যান্টিভাইরাস : অ্যান্টিভাইরাস হিসেবে জনপ্রিয় হলেও স্মার্টফোনের ব্যাটারি কমাতেও এগিয়ে রয়েছে এটি। সাধের ফোনকে ভাইরাস, ম্যালওয়্যার ও হ্যাকিং থেকে বাঁচাতে নিরাপত্তা দিয়ে থাকে হোয়াটসঅ্যাপ এর লুক আউট সিকিউরিটি ও অ্যান্টিভাইরাস।

৯. অ্যানড্রয়েড ওয়েদার অ্যান্ড ক্লক উইজেট : প্রতিদিনের আপডেট  আবহাওয়া পরিস্থিতি সম্পর্কে জানতে ওয়েদার অ্যান্ড ক্লক উইজেট অ্যাপটি বেশ কাজের। তবে  সত্যি হলো এই অ্যাপও ব্যাটারি শেষ করতে ওস্তাদ।

১০. সলিটায়ার :  জনপ্রিয় তাস খেলার এই অ্যাপও স্মার্টফোন ব্যাটারির চার্জ দ্রুত কমিয়ে দেয়।

 

আরো পড়ুন :  শীতের অপেক্ষা….

 

সুত্র: পিসি হেল্প লাইন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: দেড় দশকেও কাটেনি শ্রেণিকক্ষ সংকট

অপূর্ব চৌধুরী: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে শ্রেণিকক্ষ সংকট তীব্র আকার ধারণ করেছে।পর্যাপ্ত শ্রেণিকক্ষ না থাকায় …

One comment

  1. Please let me know if you’re looking for a article author
    for your site. You have some really good posts and I feel
    I would be a good asset. If you ever want to take some of the load off, I’d love
    to write some articles for your blog in exchange for a
    link back to mine. Please shoot me an email if interested.

    Thank you!

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!