আয়া দিয়ে অপারেশন !! কেরানীগঞ্জে একটি হাসপাতাল সিলগালা

নানা অনিয়মসহ আয়া ও ভুয়া ডাক্তার দিয়ে অপারেশন করানোর কারনে কেরানীগঞ্জের কদমতলীতে অবস্থিত পপুলার গ্যাস্ট্রোলিভার এন্ড জেনারেল হাসপাতাল নামে একটি ক্লিনিক মোবাইল কোর্টের মাধ্যমে সিলগালাসহ জরিমানা করেছে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন। সোমবার ৯ নভেম্বর দুপুরে ঢাকা জেলা সিভিল সার্জেন ডা: মইনুল আহসানের উপস্থিতিতে মোবাইল কোর্ট পরিচালনা করেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ।

ঢাকা জেলা সিভিল সার্জন ডাঃ মঈনুল আহসান জানান, বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে অভিযান আমাদের চলমান প্রক্রিয়া। এ প্রক্রিয়ার মাধ্যমে আমরা বিভিন্ন ক্লিনিক পরিদর্শন করি। আজকে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে আমরা অভিযান চালালাম। হাসপাতাল পরিচালনা ক্ষেত্রে যেসকল কাগজপত্র সরকারি অফিসে জমা দেওয়ার কথা এরা তা দেয় নি।

এদের কোন বৈধ কাগজ পত্র নেই, লাইসেন্স নেই। রক্তসঞ্চালন ট্রান্সমেশন এর কোন যন্ত্র নেই। অপারেশনের সময় একজন আয়াকে আটক করা হয়েছে , সে দীর্ঘ দেড় বছর যাবৎ ডাক্তার সেজে এই হাসপাতালে অপারেশন করে যাচ্ছে। যা দন্ডনীয় অপরাধ। যে কোন সময় তার দ্বারা বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা অমিত দেবনাথ জানান, হাসপাতালটির কোন বৈধ কাগজপত্র না থাকায় ও সেবা নিতে আসা জনসাধারনের সাথে প্রতারনা করায় এর মালিক আব্দুল গনিকে ভোক্তা অধিকার আইনে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হবে। সেই সাথে আটককৃত আয়াকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হলো। সেই সাথে হাসপাতালটিও সিলগালা করে দেয়া হলো। ভুয়া হাসপাতালের বিরুদ্ধে আমাদের এ অভিযান চলমান থাকবে।

এসময় আরো উপস্থিত ছিলেন তেজগাঁও থানা স্বাস্থ্য কমপেক্স এর টি এইচ এন্ড এফপিও ডাঃ রওশন জাহান আলো ওকেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মশিউর রহমান । #

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে শীতের কাপড় কিনতে ফুটপাতের দোকানেগুলোতে ভীড় জমাচ্ছে ক্রেতারা

কেরানীগঞ্জে শীতের প্রকোপ পুরোপুরি শুরু হওয়ার আগেই তৈরী পোষাকের দোকানগুলোতে গরম পোশাক বিক্রির হিড়িক পরে …

error: Content is protected !!