খুলনায় মাস্ক পরিধান নিশ্চিতে আজ থেকে মোবাইল কোর্ট

 

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃবাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করতে আজ সোমবার ( ৯ নভেম্বর) থেকে খুলনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নিয়মিত মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হবে।

অহেতুক গণজমায়েত পরিহার ও গণপরিবহনে মাস্ক ছাড়া যাত্রী না তুলতে সংশ্লিষ্টদের পুনরায় নির্দেশনা দেওয়া হবে। করোনকালে নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিবাহ বন্ধে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা-উপজেলা কার্যালয়গুলো সচেতনতাবৃদ্ধিমূলক কার্যক্রম পরিচালনা করবে। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা ও গুজব বিষয়ে মসজিদে আলোচনা করতে ইসলামিক ফাউন্ডেশন ইমামদের অনুরোধ জানাবে।

গতকাল রবিবার (৮ নভেম্বর) সকালে খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনলাইন জুম প্রযুক্তিতে জেলা আইনশৃঙ্খলা কমিটির নভেম্বর মাসের সভায় এসকল সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় আরও জানানো হয়, করোনাভাইরাসের দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবেলায় জেলাব্যাপী জনসচেতনতা বৃদ্ধিমূলক প্রচার চলবে। একই সাথে খুলনার সকল উপজেলায় অক্সিজেন ব্যাংক ও হাই-ফ্লো-ন্যাজাল ক্যানুলা স্থাপন নিশ্চিত করা হবে। এছাড়া আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বা অন্তদলীয় কোন্দলের ফলে আইনশৃঙ্খলার অনাকাঙ্খিত অবনতি রোধে আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট থাকবে বলে সভায় জানানো হয়।

সভায় খুলনার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম শাকিলুজ্জামান, উপজেলা চেয়ারম্যান, ইউএনওসহ সরকারি কর্মকর্তা ও কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন। সভার শুরুতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী বিগত মাসে খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি পাওয়ার পয়েন্টের মাধ্যমে তুলে ধরেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গফরগাঁও পৌরসভার নিবার্চনে আওয়ামিলীগের প্রার্থী চূড়ান্ত

  গফরগাঁও প্রতিনিধিঃআসন্ন গফরগাঁও পৌরসভা নির্বাচনে সমর্থন পেলেন বর্তমান মেয়র ইকবাল হোসেন সুমন,তিনি ময়মনসিংহ জেলা …

error: Content is protected !!