মনোহরদীতে বিএনপি থেকে আ.লীগে প্রবেশের চেষ্টা, নেতা রবিনকে নিয়ে সমালোচনা

 

হৃদয় এস সরকার:নরসিংদী: নরসিংদীর মনোহরদী উপজেলার গোতাশিয়া ইউনিয়নের উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনীত হবার জন্য চেষ্টা করছেন এক সময়ের বিএনপি থেকে আসা নেতা আবুল বরকত রবিন। যা নিয়ে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে মনোহরদী ও গোতাশিয়া ইউনিয়ন নেতা কর্মীদের মাঝে।

যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও সমালোচনা করে পোষ্ট দিয়েছেন অনেকে। এক সময়ের সক্রিয় ছাত্রদল ও পরে বিএনপি নেতা হিসেবে দীর্ঘ দিন ধরে রাজনীতি করে আসছিলেন তিনি। রবিন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ফেরদৌস আহমেদ খোকন এর কনিষ্ঠ ভাই। সাবেক মন্ত্রী ও সেনা প্রধান নুরুদ্দীন খানের হাত ধরে আওয়ামী লীগের রাজনীতিতে প্রবেশ করেন। মনোহরদীর হাতিরদিয়া রাজিউদ্দিন ডিগ্রি কলেজের ছাত্রদল মনোনীত এ.জি.এস ছিল আবুল বরকত রবিন। তারেক রহমানের সাথে ঘনিষ্ঠ হয়ে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। শিল্প মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে অনেকেই প্রশ্ন করছেন অন্য দল থেকে আসা নেতা কেন আওয়ামী লীগ থেকে মনোয়ন নিয়ে চেয়ারম্যান হবে ?

উপজেলা সাধারন সম্পাদক প্রিয়াশিষ রায় জানিয়েছেন, আবুল বরকত রবিনের মনোয়ন প্রত্যাশা নিয়ে বিতর্ক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সমালোচনা হচ্ছে সে বিষয়ে পরামর্শ নেয়ার জন্য আমরা মাননীয় শিল্পমন্ত্রীর নিকট যাচ্ছি। সার্বিক বিষয়ৈ তিিন যে মতামত ও পরামর্শ দিবেন সে অনুযায়ী পরবর্তী কার্যক্রম চালানো হবে।

এ বিষয়ে মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ফজলুল হক বলেন, বর্তমানে তিনি গোতাশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তার মনোয়ন চাওয়ার বিষয়টি স্বাভাবিক ভাবেই দেখছি। তারেক রহমানের সাথে ছবি অনেক আগের। গত দুই কাউন্সিলেই সে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছে।
উপ-নির্বাচনে প্রার্থীতা নিয়ে সমালোচনার বিষয়ে বক্তব্য নেয়ার জন্য আবুল বরকত রবিন কে বারবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

গত ১৬ আগষ্ট গোতাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাদির হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য গত ৩রা নভেম্বর মঙ্গলবার তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৫ নভেম্বর মনোয়ন দাখিলের শেষ সময়, বাছাই ১৭ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ২৩ নভেম্বর ও ভোট গ্রহণ ১০ ডিসেম্বর। এই নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোয়ন পাবার জন্য মাঠে গনসংযোগ ও নেতাদের কাছে দেনদরবার করছেন আগ্রহীরা। যারা আওয়ামী লীগের প্রকৃত নেতা তারাই যেন নৌকা প্রতিক বরাদ্দ পান এই দাবী মনোহরদীর নেতা-কর্মীদের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ব্যাংক এশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সজিবুল ইসলাম হৃদয়, নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুরে ব্যাংক এশিয়ার ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। …

error: Content is protected !!