রাজবাড়ীতে পাখি প্রেমীদের উদ্যোগে নিরাপদ বাসস্থল তৈরি

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ী শহরের গাছগুলোকে পাখির নিরাপদ বাসস্থল হিসেবে নিশ্চিত করতে কাজ শুরু করেছেন সৈয়দ মাহমুদ তাশফিন সালেহীন পাপুন পাখি প্রেমিক ।

শুক্রবার (৬ নভেম্বর) সকালে রাজবাড়ী শহীদ খুশি রেলওয়ে মাঠের পাশে একটি বাগানের শতাধিক মাটির হাঁড়ি গাছে বেঁধে দেওয়া হয়েছে মাটির হাড়ি।
এ কাজের উদ্বোধন করেন রাজবাড়ীর সাবেক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান।

 

এ কার্যক্রমের উদ্যোক্তা সৈয়দ মাহমুদ তাশফিন সালেহীন বলেন, শহরের পাকা ঘরবাড়ি বেড়ে যাওয়ায় ও অবাদে গাছ নিধনের কারনে পাখির বসবাসের পরিবেশ হারিয়ে ফেলেছে । তাই কিছু পরিবেশ বান্ধব মানুষের মিলে সবার সহযোগিতা নিয়ে এ কার্যক্রম শুরু করেছি কত সফল হবো জানি না তবে চেষ্টা করছি যাতে করে পাখিরা আমাদের পরিবেশ থেকে হারিয়ে না যায় এবং শুধু কবিতায় ও গল্পোতেই না থাকে এই পাখিরা যেনো আমাদের ও আগামী দিনে পরিবেশের সাথে বসবাস করে থাকতে পারে আমরা তারই চেষ্টা করে যাচ্ছি । এ সময় এছাড়া উপস্থিত ছিলেন নেহাল আহাম্মেদ , জয়ন্ত কুমার , ফারুক উদ্দিন , নুরতাজ তানিয়া, আব্দুস সালাম প্রমূখ ।

এর আগে গত মাসের শুরুর দিকে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের যেসব গাছে মাটির হাড়ি বেঁধে দেওয়া হয়েছে যে গাছগুলোতে এরই মধ্যে পাখিরা বাসা বাধতে শুরু করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফুলপুর ইউএনও’র সহায়তায় শিশু রিয়া মনিকে খুঁজে পেল তার স্বজনরা

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ফেলে যাওয়া মেয়ে শিশু রিয়া মনিকে খুঁজে পেল তার স্বজনরা। …

error: Content is protected !!