বাঘায় চর এলাকাতে বিদ্যুৎ সংযোগে সচেতনতায় উঠান বৈঠক অনুষ্ঠিত

মোঃ আনোয়ার হোসেন, বাঘা প্রতিনিধি রাজশাহীঃ রাজশাহীর বাঘা উপজেলার পদ্মা নদীর চর এলাকা চকরাজাপুর ইউনিয়নে নিরাপদ বিদ্যুৎ সংযোগ ও ব্যবহারে সচেতনতা বৃদ্ধির এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

 

বৃহস্পতিবার (৫নভেম্বর) বিকেল সারে ৪ টায় চকরাজাপুর ইউপির দাদপুর এলাকাতে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ বাঘা জোনাল অফিসের আয়োজনে উনুস্ঠিত হয়। ডি জি এম সুবীর কুমার দত্ত উপস্থিত জনসাধারণ দের নিরাপদ বিদ্যুৎ সংযোগ ও ব্যবহার বিষয়ে সচেতনতা বৃদ্ধি লক্ষে বিভিন্ন আলোচনা করেন।

বাঘা উপজেলার ইতিহাসে এই প্রথম পদ্মা নদীর চরে বিদ্যুৎ সংযোগের ও বিদ্যুৎ ব্যবহারের সুবিধা ভোগ শুরু হয়েছে। বাঘা-চারঘাট সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃশাহরিয়ার আলম এর সার্ভিক প্রচেষ্টায় আজকে চর এলাকাতে বিদ্যুৎ এর আলোয় আলোকিত হচ্ছে। এতে চরে বসবাস কারীদের জীবনমানের উন্নয়নে আরও সহজতর হচ্ছে।

সুবীর কুমার দত্ত উপস্থিত সকলের মাঝে উন্মুক্ত আলোচনায় বলেন, কি ভাবে মিটারসহ বিদ্যুৎ সংযোগ পাবেন, বিদ্যুৎ বিল কেমন এবং বিকাশের মাধ্যমে মোবাইল হতে সহজেই পরিশোধ করা যায়।সেচ পাম্প এর কাজে বিদ্যুৎ সংযোগ নিতে কি কি প্রয়োজন হয় তাও আলোচনা করেন।নতুন বিদ্যুৎ ব্যবহারকারীদের এবং নতুন সংযোগ আবেদনকারীদের জানান,সরকারী ভাবে অফিসে সারে ৪শত টাকা রশিদের মাধ্যমে জমা করিয়ে বিদ্যুৎ সংযোগ নিতে পারবেন।এই জন্য অতিরিক্ত আর কোন টাকা লাগে না।

নতুন বিদ্যুৎ সংযোগকারীদের বিভিন্ন বিষয়ে প্রশ্নের উত্তর দেন ডিজিএম ও জুনিয়র ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নিরাপদ বিদ্যুৎ উঠান বৈঠকে উপস্থিত ছিলেন চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল আযম সহ-সভাপতি উপজেলা আওয়ামীলীগ,
জুনিয়র ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, ওয়্যারিং পরিদর্শক ইসমাইল হোসেন সহ দাদপুর চর এলাকাবাসী

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গফরগাঁও পৌরসভার নিবার্চনে আওয়ামিলীগের প্রার্থী চূড়ান্ত

  গফরগাঁও প্রতিনিধিঃআসন্ন গফরগাঁও পৌরসভা নির্বাচনে সমর্থন পেলেন বর্তমান মেয়র ইকবাল হোসেন সুমন,তিনি ময়মনসিংহ জেলা …

error: Content is protected !!