নরসিংদীতে আলু লাগামহীন ঘোড়া, প্রতি কেজি ৫০ টাকা

 

হৃদয় এস সরকার,নরসিংদী: সরকার আলুর দাম দুই দফা নির্ধারণ করে দেওয়ার পরও নরসিংদীতে দাম কমেনি।খুচরা বাজারে মানভেদে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। সরকারি দামে বাজারে আলু কিনতে ভোগান্তির শিকার হচ্ছে ভোক্তারা। প্রথম পর্যায়ে আলুর দাম ৩০ টাকা। পরে পুনর্র্নিধারণ করে সরকার দ্বিতীয় দফায় ৫ টাকা বাড়িয়ে ৩৫ টাকায় আলু বিক্রি করতে ব্যবসায়ীদের নির্দেশ দিলেও তা মানছেনা কেউ।

নরসিংদী বড় বাজার ঘুরে দেখা যায় প্রায় সকল খুচরা ব্যবসায়ী আলু কেজি প্রতি ৪৫ থেকে ৫০ টাকায় বিক্রি করছেন।শহরের হোসেন বাজারসহ অন্যান্য ছোট-বড় খুচরা দোকানগুলির চিত্র একই কেজি প্রতি ৫০ টাকা। অথচ সরকার খুচরায় আলুর কেজি ৩৫ টাকা নির্ধারণ করে দিয়েছে। এতে বিপাকে পরেছে বাজারে আসা ক্রেতারা ও নিন্ম আয়ের মানুষ।

সরকারনির্ধারিত দামে আলু বিক্রি না হওয়ায় বাজারের ব্যবসায়ী বলছেন, এখন খুব বেশি আলু মজুদ নেই। বাজারে নতুন আলু আসতে দেরি হচ্ছে। এসব কারণে আলুর দাম বেশি। কিন্তু সরেজমিনে ঘুরে দেখা গিয়েছে বাজারে প্রর্যাপ্ত আলু মজুদ রয়েছে।

আবার অনেক খুচরা ব্যবসায়ীরা বলছেন পাইকারি ভাবে আলু বেশী দামে কিনতে হচ্ছে তাই বিক্রিও করতে হচ্ছে বেশী দামে। এবং এবিষয়ে পাইকারা বলছেন, হিমাগারে ব্যবসায়ীরা আলুর দাম বাড়িয়ে দিয়েছে তাই তাদেরও বেশি টাকায় আলু কিনতে হচ্ছে। সরকার আলুর দাম বেধে দিলেও হিমাগার মালিকরা দাম কমাননি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নরসিংদীর পাঁচদোনা শাখার উদ্বোধন

হৃদয় এসন সরকার,নরসিংদী: কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড নরসিংদী পাচদোনায় যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) …

error: Content is protected !!