যশোরের মনিরামপুরে খাল দখল মুক্ত করার দাবিতে মানববন্ধন

আবদুল্লাহ আল মামুন যশোর জেলা প্রতিনিধি: আজ ৪ নভেম্বর বুধবার বেলা ১২ টায় যশোর টু চুকনগর রোডের মনিরামপুর দক্ষিণ মাথা বাসষ্টান্ডে ,যশোর জেলার মনিরামপুর উপজেলার ভোজগাতী ,কাশিমনগর, মনিরামপুর ইউনিয়নের বিল কাকোড়িয়ার কৃষক-ক্ষেতমজুর সমিতির শাস্তি মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

উক্ত মানববন্ধন অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কৃষক ক্ষেতমজুর সমিতির নেতৃবৃন্দ মোঃ মহিব্বুল্লাহ মহির তিনি বলেন ভোজগাতী ,কাশিমনগর , মনিরামপুর ইউনিয়নের এই তিন ইউনিয়নের মধ্যে বিল কাকোড়িয়া নামে একটি বিল আছে ।এই বিলে প্রায় দেড় লক্ষ কৃষক ক্ষেতমজুরের চাষের জমি আছে। পুরা বিল এখন পানির নিচে নিমজ্জিত। মূল সমস্যা হচ্ছে বিল কাকোড়িয়ার খাস জমির উপরে সরকারী যে ক্যানেল,খাল ছিল তা এখন প্রভাবশালীদের দখলে।

খালের উপরে প্রভাবশালীদের ঘের বেড়িবাঁধ তৈরি করায় পানি পার হতে পারছেনা। এভাবে জলাবদ্ধ থাকলে আগামী ধানের মৌসুমে আমরা ধান চাষ করতে পারবো না। ফলে চরম দুর্ভিক্ষ দেখা দিবে।

এছাড়াও মানববন্ধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মনিরামপুর বিল কাকোড়িয়ার কৃষক ক্ষেতমজুর সমিতির মোঃ আব্দুল মজিদ মহিব্বুল্লাহ মহির, কামরুল,আলম, মনজুর, জলিল, হাফিজুর,আলিম, নজরুল ইসলাম ছুরাফ প্রমুখ।

এছাড়াও কৃষক ক্ষেতমজুর সমিতির পক্ষ থেকে মনিরামপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর আগামী এক সপ্তাহের মধ্যে জলাবদ্ধতা নিরসনের জন্য আবেদন জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কোটচাঁদপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত

  ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের কোটচাঁদপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। …

error: Content is protected !!