সুন্দরগঞ্জের শ্রীপুর ইউনিয়নে জেলহত্যা দিবসে পালিত

মাইদুল ইসলামঃ মঙ্গলবার বিকেলে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নে ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে ইউনিয়ন পরিষদ হলরুমে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুল হুদা রাজু,  দেওয়ান মো. আব্দুল্লা হিল মাহমুদ (বিদ্যুৎ) সদস্য  ইউনিয়ন, প্রধান শিক্ষক ধর্মপুর পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, জি.এফ.এম আল মামুর সভাপতি যুবলীগ, সামিউল ইসলাম সিঃ সহ সভাপতি জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ , হাফিজুর রহমান প্রমুখ।

এ সময় বক্তারা বলেন ৩ রা নভেম্বর জেল হত্যা দিবস বাঙালির জন্য এক কলঙ্কজনক দিন। ১৯৭৫ সালের মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। নেতৃবৃন্দ আরো বলেন, নৃশংসতায় ভরা ৩ নভেম্বর এ ঘটনা বাংলাদেশের স্বাধীনতাকে থমকে দিয়েছিল।

জেল হত্যা দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল মরহুম ব্যাক্তিদের আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত  করা হয়।দোয়া মাহফিল শেষে উপস্থিত ব্যক্তিদের মাঝে তবারক বিতরণ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নাটোরের সিংড়ায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি

বেল্লাল হোসেন বাবু,সিংড়া উপজেলা প্রতিনিধি: নাটোরের সিংড়ায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কর্মসূচি পালন করছে …

error: Content is protected !!