কেরানীগঞ্জে সকালে উচ্ছেদ বিকালে ফের দখল

ঢাকার কেরানীগঞ্জে কদমতলী গোল চক্কর এলাকায় মূল সড়কের ওপর রাস্তা দখল করে গড়ে তোলা হয়েছে অবৈধ পার্কিং স্ট্যান্ড ও অনেক অস্থায়ী দোকানপাট। যানজট নিরসনে ও নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে এসব অবৈধ স্থাপনার বিরুদ্ধে গতকাল রবিবার উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথের নেতৃত্বে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়। ১ ঘন্টার এ অভিযানে রাস্তা ঘাট সব ফাকা হয়ে গেলেও রবিবার বিকাল থেকে আবারো রাস্তাঘাট দখল করে নেয় অবৈধ দখলদারেরা। বিষয়টি নিয়ে এলাকায় সমালোচনার সৃষ্টি হয়েছে।

সরেজমিন কেরানীগঞ্জের কদমতলী এলাকায় গিয়ে দেখা যায়, অভিযানের কোন প্রভাব পড়ে নি অবৈধ দখলদারদের ওপর। আগের মতোই রাস্তা দখল করে পার্কিং করা আছে কয়েকশ সিএনজি, প্রাইভেট কার, মিনি ট্রাক, লেগুনা।

রাস্তার দুই পাশের ফুটপাত দখল করে বসেছে বিভিন্ন দোকানপাট। এইসব পাকিং স্ট্যান্ডের কারনে প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হয়। এছাড়া অস্থায়ী দোকানগুলোর কারনে প্রতিনিয়ত চলাচল করতে অসুবিধা হয় পথচারীদের।

ঐ এলাকায় বসবাসকারীরা জানান, বিভিন্ন রাজনৈতিক দলের নাম পরিচয় ব্যবহার করে, স্থানীয় কিছু লোক পাকিং স্ট্যান্ড বসিয়ে ও ফুটপাতে দোকানপাট বসিয়ে চাদা তুলে। সওজ কিংবা প্রশাসনের তোয়াক্কা না করেই বছরের পর বছর এই স্থাপনা গুলো চলে আসছে এখানে। এ সব অবৈধ স্থাপনার সুষ্ঠ সমাধান চান এলাকাবাসী।

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ জানান, আবারো উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। এখন থেকে কদমতলী এলাকায় উচ্ছেদ অভিযান নিয়মিত চলবে।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে অনুমোদনহীন ডেন্টাল ক্লিনিকের জরিমানা

লালপুর (নাটোর): নাটোরের লালপুরে অনুমদনহীন ভাবে ক্লিনিক পরিচালনা করার অপরাধে সুমন সেবা ডেন্টাল ক্লিনিকের মালিক …

error: Content is protected !!