ঢাকা জেলা ছাত্রলীগ এর সম্মেলন ২০১৭ সফলতার সাথে অনুষ্ঠিত

বাংলাদেশ ছাত্রলীগের অন্তর্গত ঢাকা জেলা ছাত্রলীগ শাখার বার্ষিক সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হলো আজ।

আজ বুধবার সকাল ১০ টায় শুরু হওয়া এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এম.পি। এছাড়া নসরুল হামিদ বিপু, আ্যডভোকেট আ: মান্নান খান, আসাদুজ্জামান খান কামাল, সালমান এফ রহমান, ড. দিপু মনি, কামরুল ইসলাম খান, বেনজীর আহমেদ এবং কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জনাব শাহীন আহমেদ সহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ তার বক্তেব্যের মাধ্যমে সম্মেলনের  উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, “একটা কথা মনে রাখতে হবে ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন তাই ঢাকা জেলার নেতৃত্বে আগামীতে যারা আসবে তারা বঙ্গবন্ধুর আদর্শকে  মাথায় রেখে কাজ করবেন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকা বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন বলেন,”বেগম খালেদা জিয়া কয়েকদিন আগে ছাত্রলীগ নিয়ে কথা বলেছেন,  তার উদ্দেশ্যে বলতে চাই আগুন নিয়ে খেলবেন না। এছাড়া ঢাকা জেলা ছাত্রলীগের সবার উদ্দেশ্যে তিনি বলেন, আগামীতে যারাই নেতৃত্বে আসবে সবাই তাদের সহযোগীতা করবেন। কেউ প্রতিহিংসার রাজনীতি করবেন না।

বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার বক্তব্যে বলেন, “ঢাকা জেলায় আগামীতে এমন কাউকে দেখতে চাই যে ভবিষ্যৎ ওবায়দুল কাদেরের মতো প্রধান অতিথি হতে পারবে। ওবায়দুল কাদেরের মতো নেতৃত্ব দিতে পারবে।

তিনি আরো বলেন, “ঢাকা জেলার নেতৃত্বে যারাই আসবে তাদের ছাত্র হতে হবে, সাংগঠনিক হতে হবে এবং সর্বোপরি চরিত্রবান হতে হবে।

1

 

প্রধান অতিথির বক্তব্যে  ওবায়দুল কাদের বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মতো ঢাকা জেলা ছাত্রলীগ এর কমিটি করতে যেন ১ বছর না লাগে। আগামী ১৫ দিনের মধ্যে কমিটি দিতে হবে।” স্থানীয় নেতাদের পরামর্শ ছাড়া যেন কমিটি না হয় সেদিকে ও খেয়াল রাখতে বলেন তিনি। ওবায়দুল কাদের আরো বলেন,”তরুনরাই হবে আগামী নির্বাচনের প্রধান হাতিয়ার। ইলেকশন আর বেশি দিন বাকি নেই। ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে। অপরাধীদের ছাত্রলীগে কোন স্থান নাই।

 

ঢাকা জেলা ছাত্রলীগ এর বিদায়ী সাধারন সম্পাদক মনির হোসেন রাজিব তার বক্তৃতায় বলেন, “দীর্ঘ সময় ধরে আমরা ঢাকা জেলা ছাত্রলীগ কমিটি পরিচালনা করেছি। এই সময়ে যতো সফলতা আছে তা আমি পুরো কমিটিকে উৎসর্গ করলাম। আর সকল ব্যর্থতা আমার কাধে নিলাম।” এ সময় তিনি আগামী কমিটিতে যেন যোগ্যরা স্থান পায় সেদিকে ও নির্বাচকদের খেয়াল রাখার জন্য অনুরোধ করেন।

 

নিউজ ঢাকা ২৪।। NewsDhaka24

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: অযত্নে অবহেলায় কোটি টাকার ফার্ণিচার

অপূর্ব চৌধুরীঃজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের নিচতলায় অযত্ন ও অবহেলায় পড়ে আছে বিপুলসংখ্যক ফার্ণিচার। যার ফলে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!