মহানবী (সা:)কে অবমাননার প্রতিবাদে উত্তাল টাঙ্গাইল

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধিঃ

মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ফ্রান্সের কটুক্তির প্রতিবাদে টাঙ্গাইল বিক্ষোভ মিছিলটি করেছেন ইমাম মোয়াজ্জিন ওলামা পরিষদ। আজ শনিবার সকাল ১০ টা থেকে টাঙ্গাইল কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু হয় বিক্ষোভ মিছিলটি। মিছিলটি টাঙ্গাইল পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টাঙ্গাইল নিরালা মোড়ে শেষ করা হয়।

 

বিক্ষোভ মিছিলের শেষে আলেম উলামারা বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। কারণ মুসলমানরা তাদের বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)কে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। নবীজির অবমাননা মুসলমানগণ কিছুতেই বরদাশত করবে না। ফ্রান্স সরকার নবীজীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে ধর্মযুদ্ধ বাধাতে চেষ্টা করছে, যার পরিনাম ফ্রান্স সরকারকেই বহন করতে হবে।

বক্তারা প্রধানমন্ত্রীকে অনুরোধ করে বলেন সরকারিভাবে ফ্রান্সের এই ঘটনার কড়া প্রতিবাদ জানান। সংখ্যাগরিষ্ঠ মুসলমানের বাংলাদেশে আমরা ইসলামবিদ্বেষী ফ্রান্সের দূতাবাস দেখতে চাই না। দ্রুত ঢাকা থেকে ফ্রান্সের রাষ্ট্রদূতকে বহিষ্কার ও দূতাবাস বন্ধ করে ওই দেশের সাথে সব ধরণের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।

এ বিক্ষোভ মিছিলে টাঙ্গাইল সহ আশপাশের অনেক মুসল্লী অংশগ্রহণ করেন । দিনের শুরু থেকেই সকল জায়গা থেকে হাজারো মুসল্লি এসে জমায়েত হয় মাঠ প্রাঙ্গনে। বিক্ষোভ ও প্রতিবাদ দুপুর ২ ঘটিকায় সমাপ্ত হয়। এই বিক্ষোপ মিছিলে যোগ দেন কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী সহ ধর্মপ্রান মুসল্লীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কোটচাঁদপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত

  ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহের কোটচাঁদপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। …

error: Content is protected !!