কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রাজাপুরে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

 

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ “মুজিববর্ষের মূলমন্ত্র-কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠির রাজাপুরে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে ২০২০।

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই নীতির আলোকেই পরিচালিত কমিউনিটি পুলিশিং পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য বিশেষ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ সপ্তাহে “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে।

এ উপলক্ষে আজ শনিবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় ঝালকাঠির রাজাপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে রাজাপুর থানা খেকে শুরু হওয়া র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদের অডিটরিয়ামে এসে আলোচনা সভায় মিলিত হয়।

 

রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শহিদুল ইসলামের সভাপতিত্বে “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে আয়োজিত সমাবেশে পুলিশ এবং জনগণের সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিভিন্ন সামাজিক অপরাধ- ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন, জঙ্গি, মাদক, এসিড নিক্ষেপ, শিশু অপহরণ, নারী ও শিশু পাচার, বাল্য বিবাহ, ইভটিজিং এবং সন্ত্রাস দমন সহ প্রতিরোধে গণসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. এ.এইচ.এম খায়রুল আলম সরফরাজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সোহাগ হাওলাদার, সহ-সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

 

রাজাপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি তদন্ত) আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুক্তাগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মজিবুল হক মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন মৃধা, ইউপি সদস্য ও মঠবাড়ি ইউনিয় সাধারণ সম্পাদক মোঃ তারিকুল ইসলাম তারেক, গালুয়া ইউনিয়নের ইউপি সদস্যা মোঃ কালাম প্রমু্খ।ইউপি সদস্যবৃন্দ, পুলিশ বাহিনীর সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সামাজিক অবক্ষয় রোধে পুলিশকে সহযোগিতা করতে জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য কমিউনিটি পুলিশিং কমিটির কার্যক্রম জোরদার করা জন্য সদস্যদের প্রতি আহ্বান জানান।

এছাড়াও সাম্প্রতিক সময়ে জঙ্গি ও সন্ত্রাস দমন, গণতন্ত্র রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে পুলিশের উল্লেখযোগ্য সাফল্য রয়েছে। বিশেষভাবে করোনাক্রান্তিকালে মানবসেবার মাধ্যমে পুলিশ সদস্যগণ দেশপ্রেম, পেশাদারিত্ব ও মানবিকতার যে অনুপম নিদর্শন স্থাপন করেছে, তা সাধারণ মানুষের কাছে পুলিশের ভাবমূর্তি ও মর্যাদা বহুলাংশে উজ্জ্বল করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নাটোরের সিংড়ায় মেয়র পদে নৌকার মনোনয়ন ফরম তুলে জমা দিলেন ফেরদৌস

  বেল্লাল হোসেন বাবু, সিংড়া উপজেলা প্রতিনিধি : নাটোরের সিংড়া আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে …

error: Content is protected !!