কেরানীগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত

নিরাপদ নগরী গড়ার প্রত্যয়ে কেরানীগঞ্জে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে। এ উপলক্ষে শনিবার (৩১ অক্টোবর) সকালে কেরানীগঞ্জ মডেল থানার উদ্দোগ্যে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

র‌্যালীটি জিনজিরা ইউনিয়নের বিভিন্ন এলাকা প্রদক্ষিন শেষে জিনজিরা হামিদুর রহমান কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাব উদ্দিন কবির, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জে কয়েকটি ইউনিয়নের কমিউনিটি পুলিশের সদস্যবৃন্দ। কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) ও কেরানীগঞ্জ মডেল থানা কমিউনিটি পুলিশের মুখপাত্র আসাদুজ্জামান টিটুর সঞ্চালনায় আলোচনা সভার সভাপতিত্ব করেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মাইনুল ইসলাম পিপিএম।


সভায় বক্তারা বলেন, দেশের জনগণের সঙ্গে থানা-পুলিশের দূরত্ব কমলেই কমিউনিটি পুলিশিং সফল হবে। কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আরও জোরদার করা গেলে পুলিশের কাজে তাদের সহযোগিতা যেমন পাওয়া যাবে, তেমনি সমাজে অপরাধ প্রবণতাও কমে আসবে।অপসংস্কৃতি নিবৃত্ত করাই কমিউনিটি পুলিশিংয়ের কাজ। ছোট ছোট বিরোধ উৎসের সময়ই শেষ করে দিতে পারলে থানায় আর মামলা করতে হবে না। কমিউনিটি পুলিশ সক্রিয় হলে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক দ্রব্য, ইভটিজিং ও বাল্য বিয়ে থাকবে না।

এ বারের কমিউনিটি পুলিশের স্লোগান ছিলো ”মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশিং সর্বত্র ”।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ প্রেসক্লাবের নতুন সদস্যদের অভিষেক অনুষ্ঠিত

ঢাকার কেরানীগঞ্জে ’’কেরানীগঞ্জ প্রেসক্লাবে’’ নতুন সদস্যদের অভিষেক উপলক্ষে জাকজমকপূর্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে আমন্ত্রিত …

error: Content is protected !!