বিশ্বনবীর অপমান সহ্য করা হবে না: খুলনায় আব্দুল আউয়াল 

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ ফ্রান্সে রাসুল (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ, ফ্রান্সের সকল পন্য বয়কট ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকাল ৩ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার উদ্দোগে নগরীর পাওয়ার হাউজ মোড়ে এক প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। সংগঠনের খুলনা মহানগর সভাপতি মুফতী আমানুল্লাহ’র সভাপতিত্বে ও নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন, জেলা সেক্রেটারী মোঃ আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওঃ আব্দুল আউয়াল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি অধ্যাপক মাওঃ আব্দুল্লাহ ইমরান।

সমাবেশে প্রধান অতিথি আব্দুল আউয়াল বলেন, মুসলমানরা তাদের নবীকে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। মহানবীর অপমান মুসলমানরা সহ্য করবে না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে তাদের হিংসাত্মক মনোভাব প্রকাশ করেছে।

তিনি বলেন, ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে বিশ্বব্যাপী অশান্তির আগুন জ্বালিয়ে দিয়েছে। ফ্রান্সের ধর্মবিরোধী এ অবমাননা বিশ্বমুসলিম নেতৃত্বকে ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে। তিনি আরো বলেন, ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে । অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে।

বক্তারা বলেন, ফ্রান্সের প্রধানমন্ত্রীও এর আগে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়েছে। এসব উগ্র কর্মকান্ড প্রমাণ করে ফ্রান্স সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফ্রান্স সরকারের বিরুদ্ধে অবস্থান নেয়া বিশ্বের মুসলমানদের নৈতিক ও ঈমানি দায়িত্ব। অবিলম্বে সরকারিভাবে ফ্রান্সের এই ঘটনার জন্য আনুষ্ঠানিকভাবে কড়া প্রতিবাদ ও কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য সরকারের প্রতি আহবান জানান।

নেতৃবৃন্দ মুসলমানদেরকে ফ্রান্সের সকল পন্য বয়কটের আহবান জানান। সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা মোজাফফর হোসাইন, মুফতি মাহবুবুর রহমান, রেজাউল করিম, শেখ জামিল আহমেদ,
মুফতি গোলামুর রহমান, মাওলানা আসাদুল্লাহ হামিদী, মাওলানা মুফতি ইমরান হোসাইন, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা আসাদুল্লাহ আল গালিব, মুফতি আশরাফুল ইসলাম,প্রমুখ।

সমাবেশ শেষেএকটি বিশাল মিছিল বের হয়ে নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে জেলা ভিত্তিক কারাতে প্রশিক্ষণ ক্যাম্প

  শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ বাংলাদেশ কারাতে ফেডারেশনের ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় …

error: Content is protected !!