ফ্রান্সে মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্র করার প্রতিবাদে যশোরে বিক্ষোভ

আবদুল্লাহ আল মামুন যশোর জেলা প্রতিনিধিঃ আজ ২৯ অক্টোবর ২০২০ রোজ বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় যশোর শহরের প্রাণকেন্দ্র দড়াটানা ভৌরব চত্তরে ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল হালিমে সাহেব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শুয়াইব হোসেন এর পরিচালনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রিয় নবী হযরত মুহাম্মাাদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র নির্মাণ ও প্রদর্শনের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জেলা সভাপতি তার বক্তব্যে বলেন ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী কারীম (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রকাশ করে সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত দিয়ে রক্তক্ষরণ ঘটিয়েছেন যা চরম অসভ্যতাকেও হার মানিয়েছে। এ ঘটনায় ফ্রান্সকে মুসলিম উম্মার কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে এমন কর্মকাণ্ড না করার ব্যাপারে অঙ্গীকার করতে হবে।

তিনি আরো বলেন মুসলমানরা প্রিয় নবী মুহাম্মাদ (সাঃ) কে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসে। বাংলাদেশে ইসলাম ও মহানবী কারিম (সাঃ) এর বিরুদ্ধে কটুক্তি বন্ধে কঠোর শাস্তির আইন পাশ করতে হবে। ফ্রান্সের সাথে বাংলাদেশের সব রকম কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও ফ্রান্সের সকল পণ্য ক্রয়-বিক্রয় বর্জন করতে হবে। অবিলম্বে ওআইসিতে ফ্রান্স ইস্যুতে মুসলিম উম্মার ঐক্যবদ্ধ করতে পদক্ষেপ গ্রহণ করার জোর দাবী জানান এবং ফ্রান্সের রাষ্ট্রপতিকে বিশ্ব মুসলিম জাতির কাছে ক্ষমা চাওয়ার কথা বলেন।

উক্ত প্রতিবাদ সমাবেশে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুল আলম, জয়েন্ট সেক্রেটারি মুহাম্মাদ আলী সরদার, সাংগঠনিক সম্পাদক এইচ এম মহাসিন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি আবু যর বিন হাফিজ, প্রশিক্ষণ সম্পাদক হাফেজ রশিদ, ইসলামী শ্রমিক আন্দোলন যশোর জেলা শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল মতিন বিশ্বাস, ইসলামী যুব আন্দোলন যশোর জেলা শাখার সভাপতি মোঃ কামরুজ্জামান, ইশা ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার সভাপতি মোঃ আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মুহাম্মাদ আব্দুল আওয়াল প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে গাঁজাসহ চার ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ডিবি

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ রাজবাড়ী সদর উপজেলা পৃথকভাবে অভিযান চালিয়ে গাজাসহ ৪ ব্যাবসায়ীকে …

error: Content is protected !!