২৯ নভেম্বর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন: রেলমন্ত্রী

 

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধিঃ রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যমুনা নদীর উপর বঙ্গবন্ধু রেল সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এতে ব্যয় হবে ১৬ হাজার কোটি। ২০২৫ সালের মধ্যে এ সেতুর নির্মাণের কাজ শেষ হবে বলে জানান তিনি।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ইতিমধ্যে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কাছ থেকে ৪৩১ একর ভূমি অধিগ্রহণ করা হয়েছে। সেতুর নির্মাণ কাজ শুরু করতে আর কোন জটিলতা নেই বলেও নিশ্চিত করেছেন।
এর আগে মন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মানের স্থান ও বঙ্গবন্ধুসেতু পুর্ব রেল ষ্টেশন পরিদর্শন করেন।

মন্ত্রী বলেন, বন্ধু প্রতিম দেশ জাপানের জাইকার সহযোগীতায় এ রেল সেতু নির্মাণ হবে। বর্তমানে সেতু দিয়ে ২০ কিলোমিটার বেগে রেল চলাচল করলেও ডুয়েল গেজের নতুন সেতু নির্মাণ শেষ হলে স্বাভাবিক গতিতে যাত্রাবাহী ও পণ্য পরিবহন রেল চলাচল করতে পারবে।

এছাড়াও ঢাকার সাথে উত্তর ও পশ্চিম বঙ্গের যাতায়ত সহজ ও দ্রুত করতে জয়দেবপুর থেকে ঈশ্বরর্দী পর্যন্ত ডাবল রেল লাইনের আরেকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। যার কাজও ২০২৫ সালের মধ্যেই শেষ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, ভুঞাপুর গোপালপুরের সাংসদ তানভীর হাসান ছোট মনির, রেল সচিব মো. সেলিম রেজা, রেলওয়ের মহাপরিচালক মো.শামছুজ্জামান, পিডি কামরুল আহসান, ভুঞাপুর উপজেলা চেয়ারম্যান, আব্দুল হালিম, ভাইচ চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, নিকরাইল ইউপি চেয়ারম্যান মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রামগড়ে আয়োজিত হল রাত্রিকালীনশটপিচ ক্রিক্রেট টুর্নামেন্ট

  মুহাম্মদ রায়হান আদনান,রামগড়,খাগড়াছড়িঃখাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার রামগড় গণিয়াতুল উলুম আলিম মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয় …

error: Content is protected !!